• ক্রিকেট, অন্যান্য
  • " />

     

    শ্রীলংকার বিপক্ষে এইচপি দলের ওয়ানডে অধিনায়ক শান্ত

    শ্রীলংকার বিপক্ষে এইচপি দলের ওয়ানডে অধিনায়ক শান্ত    

    সামনের আফগানিস্তান ও জিম্বাবুয়ে সিরিজে তামিম ইকবাল বিশ্রাম চেয়েছেন বলে নিশ্চিত করেছে বিসিবি। তামিম না থাকলে টেস্টে অন্তত সাদমান ইসলামের সঙ্গে কাউকে নিতে হবে বিসিবিকে। নাজমুল হোসেন শান্ত সেখানে নিজের দাবিটা জানান দেওয়ার একটা সুযোগ পাচ্ছেন। শ্রীলংকার যে এইচপি দল বাংলাদেশে এসেছে,  তাদের বিপক্ষে বাংলাদেশ এইচপি দলের অধিনায়ক হয়েছেন শান্ত। আর সহ অধিনায়ক করা হয়েছে ইয়াসির আলী চৌধুরীকে।

    কদিন আগেই ভারতের কর্ণাটকে মিনি রঞ্জি ট্রফি খেলে এসেছেন শান্তরা। এবার চ্যালেঞ্জ দেশের মাটিতে ১৮ আগস্ট থেকে শুরু হবে তিনটি ওয়ানডে। এরপর দুইটি চার দিনের ম্যাচও খেলবে দুই দল। আপাতত শুধু ওয়ানডের জন্য দল ঘোষণা করেছে বিসিবি। তাতে একদম তরুণদের মধ্যে আছেন মিনহাজুল আবেদীন আফ্রিদি ও ইংল্যান্ড থেকে অনূর্ধ্ব ১৯ দলে খেলে ফেরা মাহিদুল ইসলাম, আমিনুল ইসলাম বিপ্লবরা। আছেন  এর মধ্যে জাতীয় দলে খেলা নাঈম হাসান।

    ১৮ ও ২১ আগস্ট প্রথম দুই ওয়ানডে হবে বিকেএসপিতে। ২৪ আগস্ট শেষটি হবে খুলনায়।

    ওয়ানডে দল

    নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), সাইফ হাসান, নাঈম শেখ, ইয়াসির আলী চৌধুরী (সহ অধিনায়ক), আফিফ হোসেন, মাহিদুল ইসলাম অংকন, আমিনুল ইসলাম বিপ্লব, জাকের আলী, নাঈম হাসান, ইয়াসিন আরাফাত, শফিকুল ইসলাম , সুমন খান, শহিদুল ইসলাম, মিনহাজুল আবেদীন আফ্রিদি, তানভীর ইসলাম

    স্ট্যান্ডবাইঃ মানিক খান, জাকির হাসান, রবিউল হক, ফারদিন হোসেন, ইরফান হোসেন, সাব্বির হোসেন, মেহেদী হাসান রানা।