• বুন্দেসলিগা
  • " />

     

    প্রথম ম্যাচেই পয়েন্ট হারালো বায়ার্ন

    প্রথম ম্যাচেই পয়েন্ট হারালো বায়ার্ন    

    গতবার ১১তম হয়ে লিগ শেষ করেছিল হার্থা বার্লিন। নতুন মৌসুমের প্রথম ম্যাচটা ছিল টানা সাতবারের বুন্দেসলিগা চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখের বিপক্ষে। প্রথম ম্যাচেই হার্থা বার্লিনের বিপক্ষে হোঁচট খেয়েছে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। পিছিয়ে পড়েও রবার্ট লেভান্ডফস্কির জোড়া গোলে হার্থা বার্লিনের সাথে ২-২ ব্যবধানে ড্র করেছে বায়ার্ন। 

    আলিয়াঞ্জ অ্যারেনাতে শুরু থেকে অবশ্য হার্থা বার্লিনকে চাপে রেখেছিল বায়ার্ন ফরোয়ার্ডরাই। ১৭ মিনিটে থমাস মুলারের হেড দারুণভাবে বাঁচিয়ে দেন বার্লিন কিপার জারস্টেইন। ২৪ মিনিটে বায়ার্নকে এগিয়ে দেন লেভান্ডফস্কি। সার্জি গ্ন্যাব্রির বাড়ানো বলে লেভান্ডফস্কির বাঁ পায়ের শট আটকাতে পারেননি জারস্টেইন। পরের মিনিটেই ব্যবধান দ্বিগুণ করতে পারতেন গ্ন্যাব্রি। তার শট ঠেকিয়ে দিয়ে বায়ার্নের লিড দ্বিগুণ করতে দেননি হার্থা বার্লিন গোলরক্ষক। 

    ৩৬ মিনিটে ম্যাচে সমতা আনেন ডোডি লুকেবাকিও। অন্দ্রেজ দুদার পাসে বক্সের বাইরে বল পেয়েছিলেন লুকেবাকিও। তার বাঁ পায়ের জোরালো শট ম্যানুয়েল নয়্যারকে সহজেই পরাস্ত করে। দুই মিনিট পর বায়ার্নকে চমকে দিয়ে লিড নেয় হার্থা বার্লিন। ভেদাদের থ্রু বলে বক্সের ভেতর বল পেয়েছিলেন মার্কো গ্রুজিক। বক্সের ভেতর এমন সুযোগ পেয়ে সেটা আর নষ্ট করেননি তিনি।গ্রুজিকের ডান পায়ের শটে এগিয়ে যায় হার্থা বার্লিন। 

    পিছিয়ে পড়ে দ্বিতীয়ার্ধে গোল শোধের জন্য মরিয়া ছিল বায়ার্ন। ৫২ মিনিটে কিংসলে কোমানের শট ঠেকিয়ে দিয়ে হার্থা বার্লিনকে এগিয়ে রাখেন জারস্টেইন। চার মিনিট পর গ্ন্যাব্রিকেও হতাশ করেন তিনি। 

    ৫৭ মিনিটে লেভান্ডফস্কিকে বক্সের ভেতর ফাউল করেন গ্রুজিজ। ভিএআরের সাহায্যে পেনাল্টি পায় বায়ার্ন। পেনাল্টি থেকে গোল করতে ভুল করেননি লেভান্ডফস্কি। ম্যাচের অন্তিম মুহূর্তে লেভান্ডফস্কির শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট না হলে তিন পয়েন্ট নিয়েই মাঠ ছাড়ত বায়ার্ন।