• অ্যাশেজ ২০১৯
  • " />

     

    অনুশীলনে মাথায় আঘাত পেয়ে হেডিংলিতে অনিশ্চিত রয়

    অনুশীলনে মাথায় আঘাত পেয়ে হেডিংলিতে অনিশ্চিত রয়    

    জফরা আর্চারের বলে ঘাড়ে আঘাত পাওয়ায় অ্যাশেজের তৃতীয় টেস্ট থেকে ছিটকে গেছেন অস্ট্রেলিয়ার স্টিভ স্মিথ। অস্ট্রেলিয়ার পর ইংল্যান্ড দলেও জেসন রয়কে নিয়ে নিয়ে এবার দেখা দিয়েছে একই আশংকা। অনুশীলনের সময় মাথায় আঘাত পেয়েছেন ওপেনার রয়। প্রাথমিকভাবে কনকাশন টেস্টে উতরে গেলেও হেডিংলিতে যেকোনো সময় বদলি করা হতে পারে রয়কে। তাঁর বিকল্প হিসেবে তাই প্রস্তুত রাখা হয়েছে অলি পোপকে। 

    লিডসে তৃতীয় টেস্টের আগে অনুশীলন করছিলেন রয়। মার্কাস ট্রেসকোথিকের থ্রোতে ব্যাটিংটা ঝালিয়ে নিচ্ছিলেন। সেই সময়ই একটি বল হেলমেটে লাগে রয়ের। সাথে সাথেই ডাক্তাররা তাঁকে প্রাথমিক চিকিৎসা দেন, করা হয় কনকাশন টেস্টও। ওই মুহূর্তে টেস্টে উতরে যান তিনি। 

    তবে আজ থেকে শুরু হতে যাওয়া ম্যাচের আগে আরেকবার পরীক্ষা করা হবে রয়কে। তাঁর বদলি হিসেবে তৈরি রাখা হয়েছে দুই টেস্ট খেলা ডানহাতি ব্যাটসম্যান পোপকে। রয় যদি খেলতে না পারে শেষ পর্যন্ত, তাহলে ইংল্যান্ডের হয়ে ওপেন করবেন জো ডেনলি। 

    এদিকে ইংলিশ অধিনায়ক জো রুট বলছেন, রয়ের খেলার ব্যাপারে আশাবাদী তিনি, ‘আমি আশা করছি রয় ফিট হয়ে খেলবে। তাকে পর্যবেক্ষণে রাখা হয়েছে। এই মুহূর্তে কনকাশন নিয়ে সবাই খুব সতর্ক। এখন পর্যন্ত সব পরীক্ষায় সে উতরে গেছে। তাই তাঁর মাঠে নামার ব্যাপারে আশাবাদী আমি। তাও আমাদের শতভাগ নিশ্চিত হতে হবে যে রয় পুরোপুরি ফিট। যদি টেস্টের মাঝপথে তাঁর অবস্থার অবনতি হয়, তাহলে তো তাকে বদলিই করা হবে।’