• অ্যাশেজ ২০১৯
  • " />

     

    অনুশীলনে ফিরলেন স্মিথ

    অনুশীলনে ফিরলেন স্মিথ    

    কনকাশন টেস্টে উতরাতে না পারায় লর্ডসে বদলি হতে হয়েছিল স্টিভ স্মিথকে, খেলতে পারেননি হেডিংলিতেও। ওল্ড ট্রাফোর্ডে হতে যাওয়া অ্যাশেজের চতুর্থ টেস্টে ফেরার জন্য প্রস্তুতিটা এরই মাঝে শুরু করে দিয়েছেন স্মিথ। গতকাল হেডিংলিতে ব্যাট হাতে অনুশীলন করতে দেখা গেছে তাকে। জানা গেছে, ২৯ আগস্ট ডার্বিশায়ারের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে অস্ট্রেলিয়ার হয়ে খেলতে পারেন তিনি। 

    লর্ডসে জফরা আর্চারের বাউন্সারে মাথায় আঘাত পেয়ে মাঠ ছাড়তে হয়েছিল স্মিথকে। পরে ক্রিজে নামলেও দ্বিতীয় ইনিংসে তাঁর বদলি হিসেবে নামানো হয় মারনাস ল্যাবুশেনকে। হেডিংলিতে খেলার ব্যাপারে আশাবাদী হলেও শেষ পর্যন্ত পুরোপুরি সুস্থ না হওয়ায় তাকে রেখেই একাদশ ঘোষণা করে অস্ট্রেলিয়া। 

    গতকাল অস্ট্রেলিয়ার মেডিকেল টিম স্মিথকে নেটে ফেরার ব্যাপারে সবুজ সংকেত দিয়েছিল। ব্যাট হাতে তাই ১৫ মিনিটের মতো হালকা অনুশীলন করেছেন স্মিথ। কোনো ধরনের ফিল্ডিং অনুশীলনে অংশ নেননি তিনি। 

    ধারণা করা হচ্ছে, আগামী ২৯ আগস্ট থেকে শুরু হতে যাওয়া অস্ট্রেলিয়া একাদশ ও ডার্বিশায়ারের মধ্যকার প্রস্তুতি ম্যাচে মাঠে ফিরবেন স্মিথ। এর আগে অবশ্য তাঁর শারীরিক অবস্থা পূর্ণভাবে পরীক্ষা করবে অস্ট্রেলিয়া। সবকিছু ঠিকঠাক থাকলে ৪ সেপ্টেম্বর ওল্ড ট্রাফোর্ডে সিরিজের চতুর্থ টেস্টে মাঠে নামবেন স্মিথ।