• ক্রিকেট, অন্যান্য
  • " />

     

    নেদারল্যান্ডসকে গুঁড়িয়ে প্রস্তুতি সারলো বাংলাদেশ

    নেদারল্যান্ডসকে গুঁড়িয়ে প্রস্তুতি সারলো বাংলাদেশ    

    নেদারল্যান্ডস উইমেন ৫১, ১৬.৫ ওভার (ক্যালিস ১৯, খাদিজা ২/৮, শাইলা ২/২) 
    বাংলাদেশ উইমেন ৫৩/০, ৬.৩ ওভার (সানজিদা ২৪, আয়েশা ১৮)
    বাংলাদেশ উইমেন ১০ উইকেটে জয়ী 


    আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইপর্বের প্রস্তুতি ম্যাচে নেদারল্যান্ডসকে উড়িয়ে দিয়েছে বাংলাদেশ উইমেন দল। ৫১ রানে নেদারল্যান্ডসকে গুটিয়ে দিয়ে ১০ উইকেট ও ৮১ বল বাকি রেখে জিতেছে সালমা খাতুনের দল। মূল টুর্নামেন্ট শুরুর আগে প্রস্তুতিটা তাই দারুণ হলো গতবারের বাছাইপর্বের চ্যাম্পিয়নদের। 

    স্কটল্যান্ডের লখল্যান্ডসে টসে জিতে ব্যাটিং নিয়েছিল নেদারল্যান্ডস উইমেন। তবে ওপেনার স্টিরে ক্যালিসের ১৯ রানের পর দ্বিতীয় সর্বোচ্চ স্কোর ছিল ৬ রানের। ১১ রানে প্রথম উইকেট হারিয়েছিল তারা। ৩৬ রানে তৃতীয় উইকেট হারানোর পর নেমেছে বড় ধস, শেষ ৭ উইকেট তারা হারিয়েছে মাত্র ১৫ রানের ব্যবধানে। 

    বাংলাদেশের হয়ে ২টি করে উইকেট নিয়েছেন ফাহিমা খাতুন, খাদিজা তুল কুবরা ও শাইলা শারমিন। একটি করে নিয়েছেন জাহানারা আলম ও সালমা। দুটি রান-আউট হয়েছে, সে দুটিও করেছেন জাহানারা ও সালমা। ১৬.৫ ওভারেই গুটিয়ে গেছে নেদারল্যান্ডস। 

    ৫২ রানের লক্ষ্যে সানজিদা ইসলাম ও আয়েশা রহমানই কাজ সেরে ফেলেছেন। সানজিদা ৪ বাউন্ডারিতে ২৭ বলে ২৪ রান করে অপরাজিত ছিলেন, ১টি করে চার ও ছয়ে ১৩ বলে ১৮ রান করেছেন আয়েশা। পাওয়ারপ্লের পর মাত্র ৩ বল খেলতে হয়েছে বাংলাদেশকে। 

    ২০২০ সালে অস্ট্রেলিয়ায় হতে যাওয়া আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্বে বাংলাদেশের মেয়েদের প্রথম ম্যাচ ৩১ আগস্ট, পাপুয়া নিউগিনির বিপক্ষে। গ্রুপ এ-তে বাংলাদেশের সঙ্গে পিএনজি ছাড়াও আছে যুক্তরাষ্ট্র ও স্বাগতিক স্কটল্যান্ড। বাছাইপর্ব থেকে দুইটি দল খেলবে অস্ট্রেলিয়া বিশ্বকাপে।