• সিরি আ
  • " />

     

    কিক অফের আগে: মৌসুমের প্রথম হাই ভোল্টেজ ম্যাচে মুখোমুখি জুভেন্টাস-নাপোলি

    কিক অফের আগে: মৌসুমের প্রথম হাই ভোল্টেজ ম্যাচে মুখোমুখি জুভেন্টাস-নাপোলি    

    দুই দলের মৌসুমটাই শুরু হয়েছে কষ্টার্জিত জয় দিয়ে। পার্মার বিপক্ষে ১-০ গোলে জিতেছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন জুভেন্টাস, ফিওরেন্টিনার বিপক্ষে ৪-৩ গোলের রোমাঞ্চকর এক জয় দিয়ে মৌসুমের যাত্রা শুরু করেছে গতবারের রানার্সআপ নাপোলি। আজ জুভেন্টাসের মাঠে এই মৌসুমে সিরি আর প্রথম হাই ভোল্টেজ ম্যাচে মুখোমুখি হচ্ছে লিগের অন্যতম প্রধান দুই শিরোপার দাবিদার। জুভেন্টাস না নাপোলি, জুভেন্টাস স্টেডিয়ামে শেষ হাসি হাসবে কারা? 

     

    ডাগআউটে ফিরবেন সারি? 

    ফুসফুসে ইনফেকশনের কারণে পারমার বিপক্ষে মৌসুমের প্রথম ম্যাচে ডাগআউটে ছিলেন না জুভেন্টাস কোচ মাউরিসিও সারি। প্রথম দুই ম্যাচে ডাগ আউটে থাকারও কথা ছিল না তার। তবে আজ সাবেক ক্লাবের বিপক্ষে ডাগআউটে দেখা যেতে পারে সারিকে। গতবার নাপোলির কোচ হিসেবে নিজের প্রথম মৌসুমে জুভেন্টাসের চেয়ে এগারো পয়েন্ট পিছিয়ে থেকেই লিগ শেষ করতে হয়েছিল কার্লো আনচেলত্তিকে। আগের মৌসুমে দুই দেখাতেই জুভেন্টাসের কাছে হেরেছিল নাপোলি। এবার তাই জুভেন্টাসের বিপক্ষে জয় দিয়েই শিরোপা লড়াইয়ের শুরুটা করতে চাইবেন আনচেলত্তি। 

     

    দলের খবর 

    নাপোলির বিপক্ষে ম্যাচের আগে বড় ধাক্কা খেয়েছে জুভেন্টাস। অনুশীলনের সময় চোট পেয়ে কয়েক মাসের জন্য ছিটকে গেছেন অধিনায়ক জর্জিও কিয়েলিনি। তাঁর জায়গায় আজ অভিষেক হতে পারে আয়াক্স থেকে জুভেন্টাসে আসা ডি লিটের। ইনজুরির কারণে জুভেন্টাসের হয়ে অভিষেক হওয়ার অপেক্ষাটা বাড়ছে অ্যারন রামসির। এই ম্যাচেও বেঞ্চে বসে থাকতে হতে পারে জিয়ানলুইজি বুফন ও পাউলো দিবালাকে।

    ফিওরেন্টিনার বিপক্ষে ম্যাচের একাদশে একটাই পরিবর্তন আসছে নাপোলির। ইনজুরির কারণে খেলতে পারবেন না স্ট্রাইকার আরকাডিয়াজ মিলিক। অভিষেক হতে পারে হারভিং লোজানোর। 

     

    সম্ভাব্য একাদশ 

    জুভেন্টাস-সেজনি, ডি সিগলো, বনুচ্চি, ডি লিট, স্যান্দ্রো, খেদিরা, পিয়ানিচ, মাতুইদি, কস্তা, হিগুয়াইন ও রোনালদো। 

    নাপোলি- মেরেট, ডি লোরেঞ্জো, মানোলাস, কৌলিবালি, রুই, অ্যালান, ক্যালেজন, জিয়েলিন্সকি, রুই, ইনসিন, মারটেনস। 

     

    চোখ থাকবে রোনালদোর দিকে 

    জুভেন্টাসের হয়ে নিজের প্রথম মৌসুমে লিগে ২৮ গোল করেছিলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। তবে নাপোলির বিপক্ষে দুই ম্যাচে একবারও বল জালে জড়াতে পারেননি সিআর সেভেন। শুধু জুভেন্টাসের হয়ে নয়, ক্যারিয়ারে কখনোই নাপোলির বিপক্ষে গোল করেননি রোনালদো। আজকের দেখায় নিশ্চয়ই নাপোলির বিপক্ষে প্রথম গোলের স্বাদ পেতে চাইবেন তিনি।

     

    সংখ্যায় সংখ্যায় 

    •  ঘরের মাঠে নাপোলির বিপক্ষে শেষ আট ম্যাচের সাতটিতেই জিতেছে জুভেন্টাস। শেষবার ২০১৮ সালের এপ্রিলে জুভেন্টাসের মাঠে লিগ ম্যাচ জিতেছিল নাপোলি। 
    •  নিজেদের শেষ নয় অ্যাওয়ে ম্যাচের ছয়টিতেই জিতেছে নাপোলি। এই জয়ের প্রতি ম্যাচেই দুই অথবা এর বেশি গোল করেছে তারা। 
    •  ঘরের মাঠে লিগের প্রথম ম্যাচে শেষ তিনবার যখনি নাপোলির মুখোমুখি হয়েছে জুভেন্টাস, প্রতিবারই জিতেছে তারা। জুভেন্টাস গোল করেছে ১০টি, হজম করেছে ছয়টি।
    • গত দুই মৌসুম ধরেই লিগের প্রথম দুই ম্যাচ জিতে আসছে নাপোলি।  

    আজ রাত ১২.৪৫ মিনিটে মুখোমুখি হবে জুভেন্টাস-নাপোলি। ম্যাচটি সরাসরি দেখাবে সনি টেন-২।