• অ্যাশেজ ২০১৯
  • " />

     

    • অ্যাশেজ ২০১৯

    ওল্ড ট্রাফোর্ডে ফিরলেন স্মিথ, বাদ খাওয়াজা

    স্টিভ স্মিথ সুস্থ হয়ে ফিরলে কে বাদ পড়বেন, সেটাই ছিল বড় প্রশ্ন। ওল্ড ট্রাফোর্ডে অ্যাশেজ সিরিজের চতুর্থ টেস্টের জন্য ঘোষিত ১২ জনের দলে ফিরেছেন স্মিথ। স্মিথের ফেয়ার বাদ পড়েছেন উসমান খাওয়াজা।

    এই সিরিজের শুরু থেকেই ব্যাট হাতে তেমন কিছু করে দেখাতে পারেননি খাওয়াজা। তিন ম্যাচে ছয় ইনিংসে তাঁর মোট রান মাত্র ১২২, নেই একটিও ফিফটি। সর্বোচ্চ স্কোর ৪০ করেছিলেন প্রথম টেস্টের দ্বিতীয় ইনিংসে। স্মিথের পরিবর্তে খেলতে নামা মার্নাস ল্যাবুশেনের কাছেই তাই জায়গা হারাতে হলো খাওয়াজাকে। নির্বাচকরা মার্কাস হ্যারিসকে ওপেনিংয়ে নামার আরেকটি সুযোগ দিচ্ছেন ওল্ড ট্রাফোর্ডে।

     

     

    হেডিংলিতে খেলতে না পারা স্মিথ পুরোপুরি সুস্থ হয়ে ফিরেছেন দলে। লর্ডসে জফরা আর্চারের বাউন্সারে ঘাড়ে আঘাত পেয়ে মাঠ ছেড়েছিলেন তিনি। টেস্টে মাঝপথে তাকে বদলিও করা হয়। পরের টেস্টে খেলতে পারেননি স্মিথ। বেশ কিছুদিন বিশ্রামের পর অনুশীলনে ফিরেছিলেন, খেলেছেন ডার্বিশায়ারের বিপক্ষে প্রস্তুতি ম্যাচেও। ১২ জনের দলে ফিরেছেন প্রথম তিন টেস্টে সুযোগ না পাওয়া মিচেল স্টার্ক, ফিরেছেন পিটার সিডলও। বিশ্রামে রাখা হয়েছে জেমস প্যাটিনসনকে। 

    ওল্ড ট্রাফোর্ডের জন্য অস্ট্রেলিয়া দল- 

    ডেভিড ওয়ার্নার, মার্কাস হ্যারিস, মার্নাস ল্যাবুশেন, স্টিভ স্মিথ, ট্রাভিস হেড, ম্যাথু ওয়েড, টিম পেইন, মিচেল স্টার্ক, জস হ্যাজলউড, পিটার সিডল, নাথান লায়ন, প্যাট কামিন্স।