• অ্যাশেজ ২০১৯
  • " />
    X
    GO11IPL2020

     

    'ইংল্যান্ডের উচিত নিজেদের সুবিধামতো পিচ তৈরি করা'

    ঘরের মাটিতে ১৮ বছর পর অ্যাশেজ খুইয়েছে ইংল্যান্ড। দলের এই হারটা মাঠের বাইরে বসেই দেখতে হয়েছে ইংলিশ পেসার জেমস অ্যান্ডারসনকে। শেষ টেস্টের আগে অ্যান্ডারসন বলছেন, ইংল্যান্ডের উচিত ছিল নিজেদের সুবিধামতো পিচ তৈরি করা। 

    সিরিজের প্রথম টেস্টে মাত্র চার ওভার বল করতে পেরেছিলেন অ্যান্ডারসন। এজবাস্টনে পাওয়া কাফ ইনজুরির কারণে পুরো সিরিজ থেকেই ছিটকে গেছেন তিনি। অ্যান্ডারসনের অনুপস্থিতিটা ইংল্যান্ডকে বেশ ভালোই ভুগিয়েছে। অস্ট্রেলিয়ার প্যাট কামিন্স ও জস হ্যাজলউডরা যেখানে নিয়েছেন ২৪ ও ১৮ উইকেট, ইংল্যান্ডের শুধু স্টুয়ার্ট ব্রড নিয়েছেন ১৯ উইকেট। ব্যাটসম্যানদের মাঝে স্টিভ স্মিথ একাই করেছেন ৬৭১ রান, তাও মাত্র পাঁচ ইনিংসে! 

    অ্যান্ডারসন বলছেন, এবারের অ্যাশেজের পিচ ইংল্যান্ডের চেয়ে অস্ট্রেলিয়াকেই বেশি সুবিধা দিয়েছে, ‘আমার মনে হয় এবার পিচটা অস্ট্রেলিয়াকেই সুবিধা দিয়েছে। পিচে আরও বেশি ঘাস দেখতে চেয়েছিলাম। যখন আমরা অস্ট্রেলিয়াতে যাই, তখন তাদের হিসেবেই পিচ তৈরি করা হয়। আর তারা এখানে এসে নিজেয়ের সুবিধামতো পিচ পাচ্ছে! এটা তো ঠিক না।’ 

     

     

    হোম কন্ডিশনের সুবিধা নিতে না পারলে সেটা এবারের অ্যাশেজের মতো ফলাফল বয়ে আনে, মানছেন অ্যান্ডারসন, ‘ভারতের বিপক্ষে গত বছর এখানকার পিচ ভালো ছিল। খুব বেশি ঘাস না থাকলেও পিচ আমাদেরই বেশি সুবিধা দিয়েছে। অস্ট্রেলিয়া, ভারত, শ্রীলংকা যেখানেই যান, তারা নিজেদের সুবিধামতো পিচ তৈরি করে। আমরাই মনে হয় একমাত্র দেশ যারা হোম কন্ডিশনের সুবিধা নেই না। আমাদের উচিত পিচ তৈরির ব্যাপারে নিজেদের দলের প্রতি একটু পক্ষপাতিত্ব করা।’  

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন