• সিরি আ
  • " />

     

    বর্ণবাদী মন্তব্য করায় সমর্থককে আজীবন নিষিদ্ধ করল রোমা

    বর্ণবাদী মন্তব্য করায় সমর্থককে আজীবন নিষিদ্ধ করল রোমা    

    ফুটবলারদের প্রতি বর্ণবাদী মন্তব্যের কারণে প্রায় প্রতি সপ্তাহেই খবরের শিরোনাম হচ্ছে সিরি আ। মাঠে তো বটেই, সামাজিক যোগাযোগ মাধ্যমেও হরহামেশাই এমন মন্তব্য শুনে আসছেন ফুটবলাররা। এবার এরকমই এক ঘটনায় কঠোর পদক্ষেপ নিয়ে প্রশংসা কুড়িয়েছে এএস রোমা। রোমা ডিফেন্ডার হুয়ান হেসুসকে নিয়ে বর্ণবাদী মন্তব্য করায় আজীবনের জন্য নিষিদ্ধ করা হয়েছে এক রোমা সমর্থককে। 

    গত মৌসুমে সিরি আতে ব্লাইস মাতুইদি, কালিদু কৌলিবালি, ময়েস কিনসহ বেশ কয়েকজন ফুটবলার বর্ণবাদের শিকার হয়েছিলেন। এবারও মৌসুমের শুরু থেকেই দেখা গেছে একই দৃশ্য। ইন্টার মিলানের রোকেলু লুকাকু, এসি মিলানের ফ্র্যাঙ্ক কেসি প্রতিপক্ষের সমর্থকদের অশালীন মন্তব্য শুনেছেন।

    হেসুসকে বর্ণবাদী মন্তব্য করে নিষিদ্ধ হয়েছেন এই সমর্থক

     

    ব্রাজিলিয়ান ফুটবলার ডালবার্ট হেনরিকেকে করা বর্ণবাদী মন্তব্যের জেরে আটালান্টা-ফিওরেন্টিনা ম্যাচ কিছুক্ষণের জন্য বন্ধও করে দেওয়া হয়েছিল। জুভেন্টাস-ব্রেসিয়া ম্যাচে মিরালেম পিয়ানিচকে নিয়ে বর্ণবাদী মন্তব্য করায় ব্রেসিয়ার স্টেডিয়ামের একটি গ্যালারি সাময়িকভাবে বন্ধ রাখার ঘোষণা দিয়েছে ইতালিয়ান ফুটবল ফেডারেশন। 

     

     

    হেসুসকে নিয়ে বর্ণবাদী মন্তব্য করে ক্ষুদেবার্তা দিয়েছল এক রোমা সমর্থক। রোমার পক্ষ থেকে খুঁজে বের করা হয়েছে সেই সমর্থকের ঠিকানা। তাকে আজীবনের জন্য রোমার ম্যাচে নিষিদ্ধ করা হয়েছে। এছাড়াও ওই ব্যক্তিকে পুলিশের হাতে তুলে দেওয়ার কথাও ভাবছে রোমা। অফিশিয়াল প্রোফাইল থেকে দেওয়া এক টুইটে এই খবর নিশ্চিত করেছে রোমা, ‘নিচের ইন্সটাগ্রাম অ্যাকাউন্ট থেকে মেসেজ দিয়ে হুয়ান হেসুসকে জঘন্য বর্ণবাদী মন্তব্য করা হয়েছিল। আমরা এই অ্যাকাউন্টটির ব্যাপারে পুলিশকে জানিয়েছি। ইন্সটাগ্রাম কর্তৃপক্ষকেও সেটা জানিয়ে দেওয়া হয়েছে। এই সমর্থক আজীবনের জন্য রোমার ম্যাচে নিষিদ্ধ থাকবে।'