• সিরি আ
  • " />

     

    'ইতালির যাযাবরকে' ডাগআউটে পেল মিলান

    ২০১৯-২০ মৌসুমের শুরুতে এসি মিলানের ম্যানেজার হয়ে এসেছিলেন মার্কো জিয়ামপাওলো। ৭ ম্যাচে মাত্র ৯ পয়েন্ট, অবস্থান টেবিলের ১৩ নম্বরে- অবনমন থেকে মাত্র তিন পয়েন্ট দূরে থাকায় 'রোজ্জোনেরি'দের ম্যানেজারের পদ থেকে বরখাস্ত হতে হয়েছে তাকে। জিয়ামপাওলোর বিদায়ের পরপরই তার বদলি হিসেবে সাবেক ইন্টার মিলান ম্যানেজার স্টেফানো পিওলির নাম ঘোষণা করেছে সাতবারের ইউরোপিয়ান চ্যাম্পিয়নরা। পিওলির সাথে দুই বছরের চুক্তি করেছে মিলান।

     

    `

     

    মিলানের মত ইন্টারেও মৌসুমের মাঝপথেই হটসিটে বসেছিলেন পিওলি। ২০১৬-১৭ মৌসুমে ফ্র্যাঙ্ক ডি বোরকে বরখাস্ত করার পর পিওলিকেই ম্যানেজার বানিয়েছিল ইন্টার। কিন্তু 'নেরাজ্জুরি'দের হয়েও খুব একটা সাফল্য পাননি তিনি, ঐ মৌসুমের তিন ম্যাচ বাকি থাকতেই তাকেও বরখাস্ত করে ইন্টার। 'নেরাজ্জুরি'দের পর ফিওরেন্তিনার ম্যানেজার হয়েছিলেন পিওলি। 'লা ভিওলা'দের হয়ে বেশ সফলই ছিলেন তিনি, ২০১৮-১৯ মৌসুমের কোপা ইতালিয়ার সেমিতে নিয়ে গিয়েছিলেন দলকে। গত মৌসুম শেষে নিজেই পদত্যাগ করেছিলেন পিওলি।

    ২০০৩ সালে সিরি 'বি'-এর ক্লাব সালেরনিতানার ম্যানেজার হিসেবে ক্যারিয়ার শুরু করেছিলেন তিনি। এরপরের ১৬ বছর মোট ১৩টি ক্লাবের ম্যানেজার ছিলেন তিনি, মজার ব্যাপার হল; পিওলির ম্যানেজ করা সব প্রতিটি ক্লাবই ইতালিয়ান। ২০১৫ সালে লাৎসিওকে নিয়ে সিরি আ-তে তৃতীয় হয়েছিলেন পিওলি, এটিই এখন পর্যন্ত তার ক্যারিয়ারের সেরা সাফল্য। ম্যানেজার হিসেবে ইতালি চষে বেড়ানোয় 'ইতালির যাযাবর' ডাকনাম পেয়েছেন পিওলি। সুদিন ফেরানোর আশায় যাযাবর পিওলির দিকেই তাকিয়ে অবনমনের আশঙ্কায় ধুঁকতে থাকা মিলান।