• সিরি আ
  • " />

     

    সাড়ে তিন মাসেই বরখাস্ত এসি মিলান কোচ

    এই মৌসুমের শুরুতেই এসি মিলানের কোচের দায়িত্ব পেয়েছিলেন মার্কো জিয়ামপাওলো। মিলানের কোচ হিসেবে তার মেয়াদটা স্থায়ী হলো মাত্র সাড়ে তিন মাস। দলের বাজে পারফরম্যান্সের কারণে কোচের পদ থেকে জিয়ামপাওলোকে বরখাস্ত করেছে এসি মিলান কর্তৃপক্ষ। 

    গত জুনে জেনারো গাত্তুসোর দায়িত্ব ছাড়ার পর নিয়োগ পান জিয়ামপাওলো। দায়িত্ব নেওয়ার পর থেকেই সময়টা ভালো কাটছে না তার। প্রথম ম্যাচেই উদিনেসের কাছে ১-০ তে হেরে যায় মিলান। এরপর ব্রেসিয়া ও ভেরোনার বিপক্ষে জিতে ভালো কিছু করার আশা জাগিয়েছিল তারা। মিলান ডার্বিতে ইন্টার মিলানের কাছে ২-০ গোলে হারে মিলান। তরিনো ও ফিওরেন্টিনার কাছেও হারতে হয় মিলানকে। সিরি আর প্রথম সাত ম্যাচে মিলানের জয় মাত্র তিনটি, হার চারটিতে। সাত ম্যাচে নয় পয়েন্ট নিয়ে তালিকার ১৩তম স্থানে আছে তারা। 

    সাত ম্যাচে চার হারের মাশুলটা দিলেন জিয়ামপাওলো 

     

    দলের এমন হালে খুশি ছিলেন না মিলার সমর্থক ও কর্তৃপক্ষ। বেশ কয়েকদিন ধরেই গুঞ্জন উঠেছিল, বরখাস্ত হতে পারেন জিয়ামপাওলো। শেষ পর্যন্ত হলো সেটাই। এক বিবৃতিতে মিলান জানিয়েছে, জিয়ামপাওলোকে আর ডাগআউটে দেখা যাবে না, ‘জিয়ামপাওলো  আর এসি মিলানের কোচ থাকছেন না। আমরা তার কাজের জন্য কৃতজ্ঞ। তার ভবিষ্যৎ জীবনের জন্য শুভকামনা রইল।’ 

    জিয়ামপাওলোর বিদায়ের পর মিলানের নতুন কোচ হিসেবে শোনা যাচ্ছে সাবেক দুই ইন্টার কোচ স্টেফানো পিওলি ও লুসিয়ানো স্পালেত্তির নাম। শেষবার ২০১১ সালে লিগ জিতেছিল এসি মিলান। চ্যাম্পিয়নস লিগে খেলেছিল ২০১৩-১৪ মৌসুমে। ইউরোপা লিগে বর্তমানে এক বছরের জন্য নিষিদ্ধ আছে তারা।