• জাতীয় ক্রিকেট লিগ
  • " />

     

    খুলনায় ডাবল সেঞ্চুরিতে বার্তা ইমরুলের

    খুলনায় ডাবল সেঞ্চুরিতে বার্তা ইমরুলের    

    রংপুর ১ম ইনিংস ২২৭ অল-আউট ও ২য় ইনিংস ৩৩/১
    খুলনা ১ম ইনিংস ৪৫৪/৯ ডিক্লে. 
    ম্যাচ ড্র


    ইমরুল কায়েসের দুর্দান্ত ডাবল সেঞ্চুরির দিনে ড্র হয়েছে খুলনা ও রংপুরের ম্যাচ। খুলনায় ২২৭ রানে ১ম ইনিংসে এগিয়ে থেকে ইনিংস ঘোষণা করেছিল স্বাগতিকরা, শেষ বিকেলের আনুষ্ঠানিকতায় ৯ ওভার ব্যাটিং করেছে রংপুর, মাইশুকুর রহমানের উইকেট হারিয়ে। 

    এদিন অবশ্য শিরোনাম শুধু ইমরুল কায়েসই। করেছেন ক্যারিয়ারের দ্বিতীয় ও জাতীয় লিগে প্রথম ডাবল সেঞ্চুরি। ৩১৯ বল খেলে ২০২ রানে অপরাজিত ছিলেন এই বাঁহাতি, ১৯টি চারের সঙ্গে এই ইনিংসে তিনি মেরেছেন ৬টি ছয়। ভারত সফরের আগে তার এই সেঞ্চুরি হয়তো একটা বার্তা দেবে নির্বাচকদের, ২০১৮ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে শেষ টেস্ট খেলার পর নিউজিল্যান্ড ও আফগানিস্তান সিরিজ মিস করেছিলেন তিনি। 

    ৩ উইকেটে ১৯২ রান নিয়ে দিন শুরু করা খুলনাকে প্রথমে টেনেছিলেন ইমরুল ও সৌম্য সরকার। ৩৬ রান করে শুভাশীষ রয়ের বলে ক্যাচ দিয়ে ফিরেছেন সৌম্য, ইমরুল তখন সবে ফিফটি করেছেন। এরপর জিয়াউর রহমান ও নাহিদুল ইসলাম দ্রুত ফিরেছেন যথাক্রমে রবিউল হক ও আলাউদ্দিন বাবুর বলে ক্যাচ দিয়ে। ইমরুলকে সঙ্গ দিয়েছেন মইনুল ইসলাম, এরপর আব্দুর রাজ্জাক। ইমরুলের সঙ্গে ৩৯ রানের জুটিতে মইনুল করেছেন ১৭ রান, তবে এরপরের গল্প শুধুই ইমরুলের।

    ৮ম ব্যাটসম্যান হিসেবে রাজ্জাক যখন আউট হলেন, তিনে নামা ইমরুল কায়েস তখনও সেঞ্চুরি থেকে ৬ রান দূরে। এরপর রুবেল হোসেনকে নিয়ে ইমরুলের জুটি ৮৪ রানের, রুবেলের রান সেখানে ২। ইমরুলকে রেখে রুবেল এলবিডব্লিউ হলেন সোহরাওয়ার্দি শুভর বলে, ডাবল সেঞ্চুরি থেকে ইমরুল তখনও ২৬ রান দূরে। নাসির হোসেনকে দুই ছয়ের পর শুভকে ছয়-চার মেরে ডাবল পূর্ণ করে ফেললেন ইমরুল। ইনিংস ঘোষণার আগে খুলনা শেষ ২ উইকেটে তুলেছে ১২৬ রান, ইমরুলের দুই সঙ্গীর অবদান সেখানে ৩ রান! 

    এর আগে ক্যারিয়ারের একমাত্র ডাবল সেঞ্চুরিটি ইমরুল করেছিলেন ২০১৩-১৪ মৌসুমে বাংলাদেশ ক্রিকেট লিগ- বিসিএলের ফাইনালে, সাউথ জোনের হয়ে নর্থ জোনের বিপক্ষে। সেবার দ্বিতীয় ইনিংসে ওপেনিংয়ে নেমে ইমরুল করেছিলেন ২৬৬ বলে ২০৪ রান, ৯টি ছয়ের সঙ্গে মেরেছিলেন ২০টি চার। 

    সেদিনের মতো এদিনও ম্যাচসেরা হয়েছেন ইমরুল। আর ড্র ম্যাচে খুলনা পেয়েছে ৪.০১ পয়েন্ট, প্রতিপক্ষ রংপুরের প্রাপ্তি ২.৫ পয়েন্ট।