• প্রীতি ম্যাচ
  • " />

     

    'ম্যাচের আগে ইনজুরি শঙ্কায় ছিল না নেইমার'

    ইনজুরির জন্য এই বছরের কোপা আমেরিকাতে খেলতে পারেননি নেইমার। সুস্থ হয়ে কয়েক সপ্তাহ আগেই পিএসজির জার্সি গায়ে মাঠে ফিরতে পেরেছেন এই ব্রাজিলিয়ান। ইনজুরি যেন তার পিছুই ছাড়ছে না। গতকাল নাইজেরিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচে মাত্র ১২ মিনিটের মাথায় আবারও ইনজুরিতে পড়ে মাঠ ছেড়েছেন নেইমার। ম্যাচের পর ব্রাজিল কোচ তিতের কাছে প্রশ্ন ছিল, নেইমারকে কি ঝুঁকি নিয়েই খেলিয়েছিলেন তিনি? তিতে অবশ্য সাফ জানিয়ে দিয়েছেন, কোনো ইনজুরি শঙ্কাতে ছিলেন না নেইমার। 

    পিএসজিতে যোগ দেওয়ার পর থেকে গত দুই বছরে বেশ কয়েকবার ইনজুরিতে পড়েছেন নেইমার। ক্লাব ও জাতীয় দল মিলে মাঠের বাইরে থাকতে হয়েছে ৪০টি ম্যাচে। সবশেষ কোপার আগে ইনজুরিতে পড়েন তিনি। ইনজুরি কাটিয়ে মাঠে ফিরেছেন খুব বেশিদিন হয়নি। নাইজেরিয়ার বিপক্ষে একাদশে ছিলেন নেইমার, প্রথম ১১ মিনিট নির্বিঘ্নেই খেলেছেন। ১২ মিনিটের মাথায় হ্যামস্ট্রিংয়ে টান লাগে তার, ব্যথা না কমায় তাঁকে বদলি করতে বাধ্য হন তিতে। 

    ইনজুরি নেইমারের পিছুই ছাড়ছে না 

     

    তিতে জানিয়েছেন, নেইমার ম্যাচের আগে পুরোপুরি সুস্থই ছিলেন, ‘সে মোটেও ইনজুরির শঙ্কায় ছিল না। যদি এমনটা হতো আর আমি তাঁকে খেলাতাম, তাহলে সেটা দায়িত্বশীলের মতো কাজ হতো না। নেইমারের ইনজুরির আশংকা থাকার পড়েও তাঁকে মাঠে নামালে পিএসজির কোচ ও প্রেসিডেন্টের পক্ষ থেকে অভিযোগ পেতাম।’ 

    ব্রাজিলের এক মুখপাত্র জানিয়েছেন, নেইমার বদলি হওয়ার পড়েও অস্বস্তিতে ভুগছিলেন। ফ্রান্সে ফেরার পর পিএসজির ডাক্তাররা তাঁকে পরীক্ষা করবেন। এরপরই জানা যাবে কতদিন মাঠের বাইরে থাকতে হবে তাঁকে। 

    আগামী শুক্রবার ফ্রেঞ্চ লিগের ম্যাচে নিসের মুখোমুখি হবে পিএসজি।