• জাতীয় ক্রিকেট লিগ
  • " />

     

    মিরাজ-মোস্তাফিজ-লিটনদের ফেরায় আরও জমজমাট জাতীয় লিগ

    মিরাজ-মোস্তাফিজ-লিটনদের ফেরায় আরও জমজমাট জাতীয় লিগ    

    মিরপুরের একাডেমিতে কাল ভরদুপুরে চলছিল কিশোরদের অনুশীলন ম্যাচ। সেখানেই দেখা মোহাম্মদ মিঠুনের সঙ্গে। এ দলের হয়ে সিরিজ জিতে শ্রীলংকা থেকে এসেছেন মাত্রই, জানালেন জাতীয় লিগের দ্বিতীয় রাউন্ড থেকে খেলবেন শ্রীলংকাফেরত প্রায় সব ক্রিকেটার। ফিরছেন লিটন দাস, মেহেদী হাসান মিরাজ ও মোস্তাফিজুর রহমানও, তবে এই রাউন্ডে খেলতে পারছেন না ঢাকা মেট্রো ওপেনার সাদমান ইসলাম। এখনো বিশ্রামে আছেন অলরাউন্ডার সাইফ উদ্দিন।

    তিন বছর পর এবারের জাতীয় লিগে ছিলেন সাকিব আল হাসান ছাড়া বাংলাদেশের ক্রিকেটের বড় প্রায় সব নাম। মুশফিকুর রহিম, তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদরা সবাই খেলেছেন প্রথম রাউন্ড থেকে। কাল থেকে শুরু হবে দ্বিতীয় রাউন্ড, সেখানে যোগ হচ্ছেন আরও বেশ কয়েকজন। মাত্রই শ্রীলংকায় গিয়ে বাংলাদেশ এ দল তিন ম্যাচের ওয়ানডে সিরিজ জিতেছে, সেই দলের কমবেশি সবাই যোগ দিচ্ছেন কাল। সিপিএল থেকে ফিরে বিশ্রামে ছিলেন লিটন দাস, তারও কাল নামার কথা রংপুরের হয়ে। মোস্তাফিজুর রহমান প্রথম ম্যাচে চোটের জন্য শেষ মুহূর্তে ছিটকে গিয়েছিলেন, খুলনায় কাল তার সাদা পোশাকে নামার কথা।

    বিপ টেস্টে উৎরে ফিরছেন অভিজ্ঞ কজন ক্রিকেটারও। সোহাগ গাজী যেমন বিপ টেস্টে দশ না পেলেও তাকে ছাড়পত্র দিয়ে দিয়েছেন নির্বাচকেরা, বরিশালের ১৪ জনের দলে আছেন তিনি। ফিটনেসে উন্নতি করায় অনুমতি পেয়েছেন চট্টগ্রামের সম্ভাবনাময় ব্যাটসম্যান ইয়াসির আলী চৌধুরীও। রাজশাহীতে জায়গা পেয়েছেন অভিজ্ঞ ব্যাটসম্যান ফরহাদ হোসেন।  

    সাদমান ইসলাম ঢাকা মেট্রোর হয়ে প্রথম ম্যাচে খেলেছিলেন। কিন্তু নানীর মৃতুতে ছুটি নিয়ে কালকের জন্য মেট্রোর ১৪ জনের দলে তিনি নেই। যেরকম চট্টগ্রামে নেই সাইফ উদ্দিনও, এখনও পুরনো পিঠের চোট থেকে সেরে ওঠেননি।

     

    যারা যোগ হলেন দ্বিতীয় রাউন্ডে

    রাজশাহী: নাজমুল হোসেন শান্ত, ফরহাদ হোসেন, সানজামুল ইসলাম

    খুলনা: মোহাম্মদ মিঠুন, এনামুল হক বিজয়, মেহেদী হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান

    ঢাকা বিভাগ: সাইফ হাসান

    রংপুর: আরিফুল হক, লিটন দাস

    ঢাকা মেট্রো: আমিনুল ইসলাম বিপ্লব, নাইম শেখ, মানিক খান

    সিলেট: আবু জায়েদ রাহী, আফিফ হোসেন

    চট্টগ্রাম: ইয়াসির আলী রাব্বি, নাঈম হাসান, মেহেদী হাসান রানা

    বরিশাল: সোহাগ গাজী