• ক্লিয়ার মেন অ-১৭ ফুটবল
  • " />
    X

     

    অনূর্ধ্ব-১৭ স্কুল চ্যাম্পিয়নশিপে ঢাকার চ্যাম্পিয়ন কদমতলা পূর্ব বাসাবো স্কুল অ্যান্ড কলেজ

    স্কুল ফুটবলের সবচেয়ে বড় টুর্নামেন্ট ক্লিয়ার মেন অনূর্ধ্ব ১৭ চ্যাম্পিয়নশিপের ঢাকা বিভাগের খেলা শেষ হয়েছে আজ। ফাইনালে নির্ধারিত সময়ে গোলশুন্য ড্রয়ের পর টাংগাইলের সুতি ভি.এম. পাইলট স্কুলকে ্টাইব্রেকারে ৩-২ ব্যবধানে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে ঢাকার কদমতলা পূর্ব বাসাবো স্কুল অ্যান্ড কলেজ।

     

    ঢাকা বিভাগের সবকয়টি খেলাই অনুষ্ঠিত হয়েছ ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজ মাঠে। বিভাগীয় পর্যায়ে ৭ গোল করে সর্বোচ্চ গোলদাতা হয়েছেন কদমতলা পূর্ব বাসাবো স্কুল অ্যান্ড কলেজের মোহম্মদ জাহিদুল ইসলাম।

    ঢাকা অঞ্চল ছাড়া এখন পর্যন্ত ছয়টি অঞ্চলের চ্যাম্পিয়ন নির্ধারিত হয়েছে। সিলেট অঞ্চলের চ্যাম্পিয়ন হয়েছে ফেইম একাডেমী, চট্টগ্রাম অঞ্চলের চ্যাম্পিয়ন সানোয়ারা ইসলাম বয়েজ। রাজশাহী অঞ্চলের চ্যাম্পিয়ন বগুড়া পুলিশ লাইন হাই স্কুল। বরিশালের চ্যাম্পিয়ন বরিশাল ব্যাপটিস্ট মিশন হাই স্কুল। ময়মনসিংহ অঞ্চলের চ্যাম্পিয়ন পুলিশ লাইন স্কুল ও সর্বশেষ রংপুর অঞ্চলের চ্যাম্পিয়ন হয়েছে নীলফামারির সমির উদ্দিন স্কুল অ্যান্ড কলেজ।

    ২৩ সেপ্টেম্বর থেকে শুরু হয়েছে দেশের সবচেয়ে বড় স্কুল ফুটবল টুর্নামেন্ট ক্লিয়ার মেন অনুর্ধ্ব-১৭ চ্যাম্পিয়নশিপ। সারা দেশ থেকে ২৭২টির বেশি স্কুল অংশগ্রহণ করছে এবার। সেরা ১৬টি স্কুল এরপর ঢাকায় ফাইনাল রাউন্ডে অংশ নেবে। টুর্নামেন্ট থেকে সেরা ৩৬ জন ফুটবলারকে নিয়ে বাফুফের সহযোগিতায় আয়োজন করা হবে বুটক্যাম্প। এরপর বুটক্যাম্পের সেরা ছয় খেলোয়াড় সুযোগ পাবেন ইংল্যান্ডে ম্যানচেস্টার সিটির একাডেমিতে অনুশীলনের। থাকছে ইংলিশ চ্যাম্পিয়ন পেপ গার্দিওলার ম্যান সিটির মাঠে বসে তাদের খেলা দেখার সুযোগও। 

    খেলা দেখতে এবার দর্শকদের লাগছে না কোনো টিকিট।