• জাতীয় ক্রিকেট লিগ
  • " />

     

    'ওয়ানডে' খেলেই খুলনাকে জিতিয়ে আনলেন সৌম্য-মিঠুন

    রাজশাহী ২৬১ এবং ১৭০

    খুলনা ৩০৯ এবং ২২.১ ওভারে ১২৩/৩

    ফলঃ খুলনা ৭ উইকেটে জয়ী


     

    কাজটা খুলনা অনেকটা সেরে রেখেছিল আগেই। শেষ দিনে জয়ের জন্য মাত্র ১০৮ রান দরকার ছিল তাদের, হাতে ছিল ৯ উইকেট। চতুর্থ দিন সকালে ওয়ানডের মতো খেলেই সেই রান পেরিয়ে গেছে খুলনা। টিয়ার ওয়ানে রাজশাহীকে হারিয়েছে ৭ উইকেটে, দুই ম্যাচে এক জয় ও এক ড্র নিয়ে আপাতত সবার ওপরেই রইল খুলনা।

    ১২৩ রান তাড়া করতে নেমে খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে তৃতীয় দিনের শেষে এনামুল হক বিজয়কে হারিয়ে ফেলেছিল স্বাগতিকেরা। সৌম্য সরকারের সময়টা ভালো যাচ্ছিল না, প্রথম ইনিংসে কোনো রান না করেই আউট হয়ে গিয়েছিলেন। আজ ছোট্ট লক্ষ্যটা পেরিয়ে যেতে খেলেছেন ওয়ানডের মতোই, সেই কাজে সফলও সৌম্য। সকালে ১১ ওভারের মধ্যেই ৫০ রান তুলে ফেলেছে খুলনা। ফর্মে থাকা ইমরুল কায়েস অবশ্য বেশি করতে পারেননি, ২২ রান করে আউট হয়ে গেছেন। ৩৭ রানে তখন ২ উইকেট হারিয়ে ফেলেছিল খুলনা।

    তবে তাদের জয় নিয়ে যদি কোনো অনিশ্চয়তাও থাকে, সেটা তুড়ি মেরে উড়িয়ে দিয়েছেন সৌম্য ও মিঠুন। তৃতীয় উইকেটে দুজন যোগ করেছেন ৬৪ রান। মিঠুন ৩২ বলে ২৭ রান করে আউট হয়ে গেলেও সৌম্য ছিলেন শেষ পর্যন্ত। ৫৯ বলে ৫০ রানে অপরাজিত থেকে মাঠ ছেড়েছেন। তিনটি চারের সঙ্গে ছয় মেরেছেন তিনটি, সবকটিই আবার তাইজুল ইসলামকে। মাত্র ২২.১ ওভারেই তাই লক্ষ্যে পৌঁছে গেছে খুলনা।