• জাতীয় ক্রিকেট লিগ
  • " />

     

    নাজমুলের ৫ উইকেটের দিনে নাসির-মজিদ-রকিবুলের ফিফটি

    নাজমুলের ৫ উইকেটের দিনে নাসির-মজিদ-রকিবুলের ফিফটি    

    ১ম স্তর, বগুড়া, ২য় দিনশেষে 
    রংপুর ১ম ইনিংস ২৩৪ (শুভ ৫৭, নাসির ৭০, নাজমুল ৫/৬৫) 
    ঢাকা ১ম ইনিংসে ১৯৫/৫* (মজিদ ৫২, রকিবুল ৬৭, মুকিদুল ৩/২৮)


    নাজমুল ইসলাম অপুর ৫ উইকেটের পর আব্দুল মজিদ ও রকিবুল হাসানের জোড়া ফিফটিতে দ্বিতীয় দিনশেষে বেশ ভাল অবস্থায় আছে ঢাকা। রংপুরের প্রথম ইনিংসে ২৩৪ রানের জবাবে তারা ৫ উইকেট হাতে নিয়ে পিছিয়ে আছে মাত্র ৩৯ রানে। অপরাজিত আছেন আগের ম্যাচের সেঞ্চুরিয়ান নাদিফ চৌধুরি। 

    ৫ উইকেটে ১১০ রান নিয়ে দিন শুরু করা রংপুর এদিন যোগ করেছে আর ১২৪ রান, নাসির হোসেনের ৭০ ও তানভীর হায়দারের ৪৭ রানের কল্যাণে। এ দুজনের ৬ষ্ঠ উইকেট জুটিতে উঠেছে ৮৯ রান। দুজনই পরে নাজমুলের শিকার বনেছেন- নাসির হয়েছেন স্টাম্পড, তানভীর দিয়েছেন ক্যাচ। 

    মূলত তানভীরের উইকেট দিয়ে নাসিরের সঙ্গে তার জুটি ভাঙার পরই রংপুর আর বেশিক্ষণ টেকেনি। ২৫ রানে শেষ ৪ উইকেট হারিয়েছে তারা। ৬৫ রানে ৫ উইকেট নিয়েছেন নাজমুল, ক্যারিয়ারে চতুর্থবার ইনিংসে ৫ উইকেট পেলেন এই বাঁহাতি স্পিনার। সালাউদ্দিন শাকিল এদিন নিয়েছেন আগের দিনের ২টির সঙ্গে আর ১টি উইকেট। 

    ব্যাটিংয়ে নেমে ১১ রানেই জয়রাজ শেখকে হারিয়ে ফেলা ঢাকাকে টেনেছে রকিবুল-মজিদের দ্বিতীয় উইকেট জুটি, যাতে উঠেছে ১১০ রান। রংপুরকে প্রথম ব্রেকথ্রু দিয়েছিলেন আরিফুল, মজিদের উইকেট নিয়েছিলেন রিশাদ। বাকি ৩ উইকেট নিয়েছেন মুকিদুল ইসলাম। 

    মজিদ ৮০ বল খেলে করেছেন ৫২, রকিবুল ৬৭ রান করতে খেলেছেন ১১১ বল। মজিদের উইকেটের পর তাইবুরের সঙ্গে রকিবুল যোগ করেছিলেন আরও ৩৪ রান। ৩৪ রান করে ফিরেছেন তাইবুর। আগের ম্যাচের আরেক সেঞ্চুরিয়ান শুভাগত হোম এদিন করেছেন ১।

    দিনশেষে ৩০ বলে ২৬ রানে অপরাজিত নাদিফের সঙ্গী আরাফাত সানি জুনিয়র। 
     

    ****

    ১ম স্তর, মিরপুর, ২য় দিনশেষে  
    রাজশাহী ১ম ইনিংস ৩৬/০* বনাম খুলনা


    দ্বিতীয় দিন ৪.১৫-এর সময় গিয়ে অবশেষে শুরু হতে পেরেছে রাজশাহী-খুলনার ম্যাচ। এই ম্যাচ ড্র হলে তাই শিরোপা নির্ধারণ গিয়ে ঠেকতে পারে শেষ রাউন্ডেই। 

    টসে জিতে ফিল্ডিং নিয়েছিল খুলনা, তবে দিনের হওয়া ১২ ওভারে ব্রেকথ্রু পায়নি তারা। মিজানুর রহমান ব্যাটিং করছেন ২৬ রানে, অভিষেক মিত্র অপরাজিত ৯ রানে।