• বুন্দেসলিগা
  • " />

     

    প্রতিপক্ষের কোচকে ধাক্কা দিয়ে মাঠ ছাড়তে হলো ফ্রাঙ্কফুর্ট অধিনায়ককে

    প্রতিপক্ষের কোচকে ধাক্কা দিয়ে মাঠ ছাড়তে হলো ফ্রাঙ্কফুর্ট অধিনায়ককে    

    রেফারি শেষ বাঁশি যেকোনো সময় বাজাবেন। ফ্রেইবার্গে সাথে ১-০ তে পিছিয়ে থাকা ফ্রাঙ্কফুর্ট তখন গোল পরিশোধে মরিয়া। সাইডলাইনের বাইরে দিয়ে যাওয়া বল দৌড়ে গিয়ে ধরতে গিয়েছিলেন ফ্রাঙ্কফুর্ট অধিনায়ক ডেভিড আব্রাহাম। বল ধরার পথে ফ্রেইবার্গ কোচ ক্রিশ্চিয়ান স্টেরিখকে ধাক্কা দিয়েই চলে যান তিনি। এই ঘটনার লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয়েছে আব্রাহামকে। 

    বুন্দেসলিগার ম্যাচে যোগ করা সময়ে সাইডলাইনের বাইরে যাওয়া বল ধরতে গিয়েছিলেন আব্রাহাম। দৌড়ানোর সময় তার পাশে পড়েন ফ্রেইবার্গ কোচ স্টেরিখ। বল স্টেরিখের পাশ দিয়ে চলে গেলেও স্টেরিখ সেটা আটকাননি। বল ধরার আগে স্টেরিখের কাঁধে ধাক্কা দিয়েই চলে যান আব্রাহাম। তার ধাক্কায় মাটিতে পড়ে যান স্টেরিখ। এই ঘটনার সাথে সাথে ডাগআউট থেকে ছুটে আসেন ফ্রেইবার্গ ফুটবলাররা। আব্রাহামের সাথে লেগে যায় তুমুল তর্ক। 

    আব্রাহামের ধাক্কায় ভূপাতিত ফ্রেইবার্গ কোচ স্টেরিখ 

     

    মাঠে থাকা দুই দলের ফুটবলাররা এই সময় তর্ক থামানোনো সব চেষ্টাই করেছেন। পরিস্থিতি কিছুটা শান্ত হলে রেফারি আব্রাহামকে লাল কার্ড দেখান। লাল কার্ড দেখেছেন আগে বদলি হওয়া ভিনসেঞ্জো গ্রিফো ও ফ্রেইবার্গের সহকারি কোচ ফ্লোরিয়ান বার্নসও। 

    ফ্রাঙ্কফুর্টস্পোর্টিং ডিরেক্টর ফ্রেডি বোবিক জানিয়েছেন, আব্রাহামের এমনটা করা একদমই উচিত হয়নি, ‘তাকে হয়তো উস্কে দিয়েছিলেন প্রতিপক্ষের কোচ। তাও আব্রাহামের এমনটা করা উচিত হয়নি। এটার সাথে জড়িয়ে পড়া সবাইকে নিয়েই তদন্ত হবে।’ 

    এদিকে যাকে নিয়ে এতকিছু, সেই স্টেরিখ জানিয়েছেন, আব্রাহাম ম্যাচের পর তার কাছে ক্ষমা চেয়েছেন, ‘যা হয়ে গেছে সেটা নিয়ে কথা বাড়িয়ে কী লাভ। ৫৪ বছর বয়সে আপনাকে একটা মহিষ ধাক্কা মেরে চলে যেতে পারে। এটায় বাঁধা দেওয়ার শক্তি এখন নেই। ম্যাচটা অনেক উত্তাপ ছড়িয়েছে। আমাদের সবাইকে শান্ত হতে হবে।’