• ক্রিকেট, অন্যান্য
  • " />

     

    বিকেএসপিতে ভারতকে উড়িয়ে দিলেন শান্ত-সৌম্যরা

    বিকেএসপিতে ভারতকে উড়িয়ে দিলেন শান্ত-সৌম্যরা    

    ভারত ইমার্জিং টিম ৫০ ওভারে ২৪৬ অলআউট

    বাংলাদেশ ইমার্জিং টিম ৪২.১ ওভারে ২৫০/৪ (শান্ত ৯৪, সৌম্য ৭৩)

    ফলঃ বাংলাদেশ ৬ উইকেটে জয়ী


    ইন্দোরে ভরাডুবি হয়েছে বাংলাদেশের, তবে বিকেএসপিতে ভারতকে অন্তত হারাতে পেরেছে বাংলাদেশ। ইমার্জিং এশিয়া কাপে ভারতকে ৬ উইকেটে একরকম উড়িয়েই দিয়েছেন শান্তরা। অবশ্য এই ভারতের সঙ্গে শক্তিশালী বাংলাদেশের জয় না পেলেই সেটা অঘটন হতো।

    আগের দিন সৌম্য-নাঈমের ব্যাটে ভর করে হংকংকে হারিয়েছিল বাংলাদেশ। আজ নাঈম কিছু করতে পারেননি, তবে সৌম্য আজও রান পেয়েছেন। অধিনায়ক শান্তর ব্যাটও চড়াও হয়েছে। ২৪৭ রানের লক্ষ্য নিয়ে নেমে ১৫ রানেই নাঈমকে হারিয়ে ফেলেছিল বাংলাদেশ। এরপর ম্যাচটা বাংলাদেশের নাগালের বাইরে নিয়ে গেছেন সৌম্য ও শান্ত। দ্বিতীয় উইকেটে দুজন যোগ করেছেন ১৪৪ রান। সেটিও মাত্র ২১ ওভারে। সৌম্য সেঞ্চুরির সুবাস পেতে শুরু করেছিলেন মাত্র। শেষ পর্যন্ত ৬৮ বলে ৭৩ রান করে আউট হয়ে গেছেন সিদ্ধার্থ দেশাইয়ের বলে। এরপর ইয়াসির আলীকে নিয়ে জয়টা প্রায় নিশ্চিত করে ফেলেন অধিনায়ক শান্ত। নিজে সেঞ্চুরিটা যখন পেয়ে যাবেন বলে মনে হচ্ছিল, তখনই ভুলটা করলেন। ৮৮ বলে ৯৪ রান করে আউট হয়ে গেলেন নাঈম। ইয়াসির আর আফিফ যখন ম্যাচ শেষ করে আসবেন বলে মনে হচ্ছিল, ৩৯ বলে ২১ রান করে আউট হয়ে গেছেন ইয়াসির। জাকিরকে নিয়ে বাকি কাজটা শেষ করে আসতে সমস্যা হয়নি আফিফের, বাংলাদেশ ৪৭ বল আর ৬ উইকেট হাতে রেখেই পেয়ে গেছে জয়।

    তার আগে টসে জিতে বোলিং করারই সিদ্ধান্ত নিয়েছিলেন শান্ত। হাসান মাহমুদ শুরুতেই তুলে নেন অধিনায়ক ভারত শরতকে। সানভির সিং বেশিক্ষণ টেকেননি, ২৬ রান করে আউট হয়ে গেছেন সৌম্য সরকারের বলে। ২০তম ওভারে আরইয়ান জুয়ালকে ৩৭ রানে ফিরিয়ে দিয়েছেন মাহেদী হাসান। পরের ওভারে ইয়াশ রাঠোরকে আউট করে সুমন খান পান নিজের প্রথম উইকেট, ৮৮ রানে ৪ উইকেট হারিয়ে ফেলে ভারত। এরপর বিনায়ক গুপ্ত ও আরমান জাফর এরপর ১২৫ রান যোগ করেছেন পঞ্চম উইকেটে। বিনায়ককে ৪০ রানে ফিরিয়ে সৌম্য পেয়েছেন দ্বিতীয় উইকেট। এরপর নিয়মিত উইকেট হারাতে শুরু করে ভারত, চিন্ময় সুতার ও শিভম মাভিকে ফিরিয়ে দেনন তানভীর ইসলাম। তবে প্রথম স্পেলটা দুঃস্বপ্নের হলেও শেষে এসে ঘুরে দাঁড়িয়েছেন সুমন খান। আরমান জাফর সেঞ্চুরি পেয়েছিলেন , তাকে আউট করে শুরু । এরপর ৫০তম ওভারের শেষ দুই বলে আরও ২ উইকেট পেয়েছেন সুমন। ৬৪ রানে নিয়েছেন ৪ উইকেট, দুটি করে উইকেট আছে তানভীর ও সৌম্যর। ১ উইকেট পেলেও মাহেদী ১০ ওভারে দিয়েছেন মাত্র ২৬ রান।