• ক্রিকেট, অন্যান্য
  • " />
    X
    GO11IPL2020

     

    চলে গেলেন ইংল্যান্ডের কিংবদন্তি পেসার বব উইলিস

     

    চলে গেলেন কিংবদন্তি ইংলিশ পেসার ও সাবেক অধিনায়ক বব উইলিস। কিছুদিন ধরে অসুস্থতায় ভুগছিলেন, ৭০ বছর বয়সেই চলে গেলেন না ফেরার দেশে।

    লম্বা রান আপে আগ্রাসী একজন বোলার হিসেবে উইলিস পরিচিত ছিলেন নিজের সময়ে। হাঁটুর চোটে ভুগেছেন অনেকটা সময়, লড়াই করে আবার ফিরেছেন মাঠে। ৯০ টেস্টে নিয়েছেন ৩২৫ উইকেট নিয়েছেন, অবসর নেওয়ার সময় তাঁর চেয়ে বেশি উইকেট ছিল শুধু ডেনিস লিলির। সব মিলে ইংল্যান্ডের হয়ে টেস্টে তার চেয়ে বেশি উইকেট আছে শুধু জেমস অ্যান্ডারসন, স্টুয়ার্ট ব্রড আর ইয়ান বোথামের। তবে উইলিসে ক্রিকেট ইতিহাসে আলাদা জায়গা পেয়ে গেছেন ১৯৮১ সালের হেডিংলি টেস্টের জন্য। বোথামের সিরিজ নামে পরিচিত সেই সিরিজের হেডিংলিতে ৪৩ রানে ৮ উইকেট নিয়েছিলেন উইলিস, দলকে এনে দিয়েছিলেন অবিস্মরণীয় একটা জয়।

    ক্রিকেট ছাড়ার পর জড়িয়ে ছিলেন ধারাভাষ্যের সঙ্গে, দীর্ঘদিন স্কাই স্পোর্টসে মাইক্রোফোনে বিনোদিত করেছিলেন দর্শকদের।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন