• ক্রিকেট, অন্যান্য
  • " />

     

    ভুটানের ৬৯ রানের জবাবে সৌম্যর ৫০*

    এসএ গেমস, মেনস ক্রিকেট
    ভুটান ৬৯/৭, ২০ ওভার
    বাংলাদেশ অ-২৩ ৭৪/০, ৬.৫ ওভার 
    বাংলাদেশ অ-২৩ ১০ উইকেটে জয়ী 


    বোলারদের পর সৌম্য সরকারের ব্যাটিং-ঝড়ে ভুটানকে উড়িয়ে দিয়ে সাউথ এশিয়ান গেমসের মেনস ক্রিকেটে দ্বিতীয় জয় পেয়েছে বাংলাদেশ অ-২৩ দল। ভুটানকে ৬৯ রানে আটকে দেওয়ার পর সৌম্যর ২৮ বলে ৫০ রানের অপরাজিত ইনিংসে বাংলাদেশ জয় পেয়ে গেছে ৭৯ বল বাকি রেখেই। 

    কীর্তিপুরে টসে জিতে ব্যাটিং নিয়েছিল ভুটান। রান করতেই সংগ্রাম করেছে তারা বাংলাদেশ বোলারদের সামনে। অল-আউট না হওয়ায় যেন লক্ষ্য ছিল তাদের, তাতে সফলও হয়েছে তারা। ৩.৪৫ হারে রান তুলে পুরো ২০ ওভারই ব্যাটিং করেছে ভুটান। সর্বোচ্চ ১৫ রান করেছেন ওপেনার তেনজিন ওয়াংচুক জুনিয়র, ২৯ বল খেলেছেন তিনি। এছাড়া দুই অঙ্ক ছুঁয়েছেন আর তিন জন- জিগমে দর্জি, জিগমে সিংয়ে, সোনাম তোবগে। 

    বাংলাদেশ পেসার মানিক খান ৪ ওভারে দিয়েছেন মাত্র ৯ রান, নিয়েছেন ২ উইকেট। বাকি ৪ বোলার নিয়েছেন ১টি করে উইকেট- মেহেদি হাসান রানা খরচ করেছেন ১৮ রান, তানভীর ইসলাম ও মিনহাজুল আবেদিন আফ্রিদি ১৩ করে রান। ঝড়ো ইনিংস খেলার আগে ৪ ওভারে ১৫ রান দিয়ে ১ উইকেট নিয়েছেন সৌম্যও। 

    রানতাড়ায় সৌম্যর ফিফটি ও বাংলাদেশের জয় এসেছে একই ডেলিভারিতে- কার্মা দর্জির বলে সৌম্যর ছয়ে। এর আগে সৌম্য মেরেছেন আরও ২টি ছয়, সঙ্গে ৫টি চার। অন্যপ্রান্তে নাঈম অপরাজিত ছিলেন ১৩ বলে ১৬ রান করে। 

    এর আগে নিজেদের প্রথম ম্যাচে মালদ্বীপকে হারিয়েছিল বাংলাদেশ। বাংলাদেশের পরের ম্যাচ ৭ ডিসেম্বর, একই ভেন্যুতে নেপালের বিপক্ষে। রাউন্ড-রবিন পদ্ধতিতে লিগপর্ব খেলার পর শীর্ষ দুই দল খেলবে ফাইনাল, তিন ও চার নম্বর দল খেলবে ব্রোঞ্জের জন্য।