• ক্রিকেট, অন্যান্য
  • " />

     

    পিএসএলের জন্য নাও আসতে পারে পাকিস্তানের কেউ, ভারতে আয়োজনের প্রস্তাব পেয়েছে বিসিবি

    বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে সামনের মার্চে হওয়ার কথা দুইটি টি-টোয়েন্টি। এশিয়া একাদশ ও বিশ্ব একাদশের দুই ম্যাচের জন্য এর মধ্যেই আইসিসি থেকে অনুমোদন পেয়েছে বিসিবি। তবে আজ বিসিসিআইয়ের যুগ্ম মহাসচিব বলেছেন, পাকিস্তানের কোনো ক্রিকেটার সেই দুই ম্যাচে থাকবেন না বলেই তারা জানেন। বিসিবি সভাপতি অবশ্য বলেছেন, এরকম কোনো কিছু তাদের তরফ থেকে বলা হয়নি। তবে জন্মশতবার্ষিকীর একটি ম্যাচ ভারতে আয়োজনের জন্য যে বিসিসিআই থেকে অনানুষ্ঠানিক প্রস্তাব এসেছে, সেটি জানিয়েছেন নাজমুল হাসান।

    বিসিসিআইয়ের যুগ্ম মহাসচিব জয়েশ জর্জ আজ বলেছেন, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে দুইটি টি-টোয়েন্টিতে পাকিস্তানের কোনো ক্রিকেটার থাকবেন না বলেই তারা জানেন। নাজমুল হাসান বলেছেন, বিসিবির পক্ষ থেকে কিছু বলা হয়নি এই ব্যাপারে, ‘না, আমাদের সাথে এরকম কোনো কথা হয়নি। বিসিবি থেকে এরকম কিছু বলা হয়নি।’

    তবে একটা সম্ভাবনার কথা বললেন বিসিবি সভাপতি, ‘হতে পারে সব বোর্ডের সাথে যোগাযোগ করার সময় পাকিস্তানই শুধু বলছে পিএসএলের সাথে এই ম্যাচের সূচি সাংঘর্ষিক হয়েছে । কিন্তু আমরা বলেছি, তারিখ পরিবর্তন করা সম্ভব না। আমাদের সময় দেওয়া হয়েছে ১৮ থেকে ২২ মার্চ পর্যন্ত। এরপর ওরা কিছু জানায়নি। হয়তো ওদের সাথে ক্ল্যাশ করছে দেখে ওরা আসবে না।’ যদিও এখন পর্যন্ত কিছুই আনুষ্ঠানিক নয় এ নিয়ে।

    এদিকে বিসিসিআইয়ের তরফ থেকে জন্মশতবার্ষিকীর একটি ম্যাচ ভারতে আয়োজনের জন্য অনানুষ্ঠিকভাবে প্রস্তাব দেওয়া হয়েছে বলে জানিয়েছেন বিসিবি সভাপতি, ‘ভারতের সঙ্গে নতুন স্টেডিয়ামে খেলা। এইটা তারা প্রপোজ করেছে, সেটা তারা বলেছে ওই সময় স্টেডিয়াম রেডি থাকলে বঙ্গবন্ধুর নামে একটা ম্যাচ ও জায়গায় খেলা ইচ্ছুক।’ ভারতের প্রস্তাব অনুযায়ী, আহমেদাবাদে নবনির্মিত সরদার বল্লভ স্টেডিয়ামে ম্যাচটা আয়োজন করতে চায় তারা। ১ লাখ ১০ হাজার ধারণক্ষমতার এই স্টেডিয়াম হতে যাচ্ছে বিশ্বের সবচেয়ে বড় ক্রিকেট স্টেডিয়াম। যদিও এখন পর্যন্ত কিছুই চূড়ান্ত হয়নি।