• বঙ্গবন্ধু বিপিএল
  • " />

     

    ১৪টি সেলাই লেগেছে মাশরাফির হাতে

    বিপিএলে ফিল্ডিংয়ের সময় চোট পাওয়া ঢাকা প্লাটুনের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার হাতে ১৪টি সেলাই প্রয়োজন পড়েছে। খুলনা টাইগার্সের বিপক্ষে গ্রুপপর্বের শেষ ম্যাচে এই চোট পেয়েছেন তিনি। 

    ২০৫ রানতাড়ায় একাদশ ওভারে মাহেদি হাসানের বোলিংয়ে ড্রাইভ করেছিলেন খুলনার রাইলি রুশো, যেটি ভেসেছিল বাতাসে। কাভার ও মিড-অফের মাঝে দাঁড়িয়ে থাকা মাশরাফি বাঁদিকে লাফ দিয়েছিলেন, তবে ঠিকঠাক ধরতে পারেননি বল। সেই বলের আঘাতেই বাঁহাতের বৃদ্ধাঙ্গুলি ও অনামিকার মাঝের অংশে কেটে গেছে তার। 

    ম্যাচশেষে সংবাদ সম্মেলনে এসে এনামুল হক বিজয় বলেছেন, বেশ ভালভাবেই কেটেছে মাশরাফির হাত, সেখানে ‘১০টির বেশি’ সেলাই লেগেছে। 

    আঘাতের পরপরই হাত চেপে ধরেছিলেন মাশরাফি, প্রায় সঙ্গে সঙ্গেই ফিজিও এসেছিলেন। এরপর তার সঙ্গেই বেরিয়ে যান মাঠ থেকে। চোখেমুখে ব্যথার ছাপ স্পষ্ট ছিল তার। 
     


    এ ম্যাচে খুলনার কাছে হেরে পয়েন্ট টেবিলের চার নম্বরে থেকে গ্রুপপর্ব শেষ করেছে ঢাকা। এখন তাদেরকে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে খেলতে হবে এলিমিনেটর রাউন্ড। সোমবার সে ম্যাচ হবে মিরপুরে, দুপুর ১.৩০-এ। 

    সে ম্যাচে তাই অনিশ্চিত হয়ে পড়েছেন মাশরাফি। এনামুল বলছেন, মাশরাফির জন্য পরের ম্যাচ খেলাটা কঠিন মনে হচ্ছে তার কাছে। 

    বিশ্বকাপের পর বিপিএল দিয়েই মাঠের ক্রিকেটে ফিরেছেন মাশরাফি। ২০১৯ বিশ্বকাপের পর শ্রীলঙ্কা সিরিজ মিস করেছিলেন চোটের কারণে। আর সম্প্রতি ক্যারিয়ার নিয়ে তিনি জানিয়েছিলেন, নির্বাচকরা তাকে বিবেচনা করলে জাতীয় দলে অবশ্যই খেলবেন তিনি। তবে সেটি না হলেও আপাতত বিপিএল, ঢাকা প্রিমিয়ার লিগে খেলা চালিয়ে যাওয়ার ইচ্ছা আছে তার।