• ক্রিকেট, অন্যান্য
  • " />

     

    বিসিসিআইয়ের কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়লেন ধোনি

    মহেন্দ্র সিং ধোনি কি আর কখনো ভারতের হয়ে খেলবেন? বিসিসিআইয়ের সর্বশেষ সিদ্ধান্তের পর এই ধোঁয়াশা বেড়েছে আরও। ২৭ জন ক্রিকেটারকে রেখে যে নতুন কেন্দ্রীয় চুক্তি ঘোষণা করা হয়েছে, তাতে ধোনির নাম নেই।

    গত বছর বিশ্বকাপ ক্রিকেট খেলার পর থেকে ভারতের হয়ে আর খেলেননি ধোনি। এর পর ভারত ওয়ানডে আর টি-টোয়েন্টি খেলেছে বেশ কিছু, কিন্তু ধোনি সেখান থেকে ‘বিশ্রাম’ নিয়েছেন। বিশ্বকাপের পর আর কোনো প্রতিযোগিতামূলক ক্রিকেটই খেলেননি। ভারতের কোচ রবি শাস্ত্রী অবশ্য দাবি করেছেন, টি-টোয়েন্টি বিশ্বকাপ মাথায় রেখে ধোনি এখনো তাদের পরিকল্পনায় আছেন। আইপিএলে তার ফর্ম বিবেচনা করে সেই সিদ্ধান্ত নেওয়া হবে। কিন্তু ততদিন পর্যন্ত ধোনি অপেক্ষা করেন কি না সেটাই এখন দেখার।

    এর মধ্যে নতুন চুক্তিতে নাম ঘোষণার পর ধোনির বিদায়ের গুঞ্জন আরও জোরালো হলো। নিয়ম অযানুয়ী তিন ফরম্যাটে অটোমেটিক চয়েসরা গ্রেড এ প্লাসে আছেন। কোহলির সঙ্গে সেখানে আছেন রোহিত শর্মা আর জাসপ্রিত বুমরা। ধোনি গত বছর বছরে পাঁচ কোটি রূপি বেতনের গ্রেড এ তে ছিলেন। কিন্তু এবার কোনো গ্রেডেই জায়গা পেলেন না।

    ২০১৯ সালের অক্টোবর থেকে এই বছরের সেপ্টেম্বর পর্যন্ত এই চুক্তির মেয়াদ। খুব বড় কোনো রদবদল নেই এবার। ধোনি ছাড়াও কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়েছেন আম্বাতি রাইড়ু, দীনেশ কার্তিক ও খলিল আহমেদ। সীমিত ওভারে খেলা দীপক চাহার, নভদীপ সাইনি, শার্দুল ঠাকুর, ওয়াশিংটন সুন্দর, শ্রেয়াস আইয়ার এসেছেন নতুন চুক্তিতে।