• ক্রিকেট, অন্যান্য
  • " />

     

    মানসিক অবসাদ কাটিয়ে আবার অস্ট্রেলিয়ার জাতীয় দলে ফিরলেন ম্যাক্সওয়েল

    মানসিক স্বাস্থ্যজনিত কারণে গত অক্টোবরের পর বিরতি নিয়েছিলেন আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিরতি নিয়েছিলেন। তবে বিগ-ব্যাশে ব্যাটে বলে দুর্দান্ত পারফর্ম করে আবার ফিরেছেন জাতীয় দলে। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট ও ওয়ানডের দুই সিরিজেই দলে আছেন গ্লেন ম্যাক্সওয়েল।

    এই মাসের শেষেই দুই ওয়ানডে আর তিনটি টি-টোয়েন্টি খেলতে দক্ষিণ আফ্রিকায় যাবে অস্ট্রেলিয়া। সেই দলে ম্যাক্সওয়েল আছেন, তবে জায়গা পাননি বিগ ব্যাশে অলরাউন্ডার থেকে পুরোদস্তুর ব্যাটসম্যান বনে গিয়ে দারুণ রান করা মার্কাস স্টয়নিস। দুই ফরম্যাটেই ফিরেছেন অলরাউন্ডার মিচেল মার্শ, আর শুধু টি-টোয়েন্টির দলে ফিরেছেন ম্যাথু ওয়েড। তবে কপাল পুড়েছে পিটার হ্যান্ডসকম্বের। ভারতের বিপক্ষে সিরিজে কোনো ম্যাচ খেলার সুযোগ না পেলেও বাদ পড়েছেন। জায়গা হয়নি ভারতের বিপক্ষে ওয়ানডেতে ভালো করতে না পারা অ্যাশটন টার্নারেরও। শন অ্যাবটের জায়গায় উড়ে যাওয়া ডার্সি শর্টেরও জায়গা হয়নি এই দলে। দলে ফিরেছেন চোট পেয়ে লম্বা সময়ের জন্য বাইরে থাকা পেসার ঝেই রিচার্ডসনের।

    তবে এই সফরটার তাৎপর্য আরও একটা কারণে অন্যরকম। এই সফর দিয়েই সেই দক্ষিণ আফ্রিকায় ফিরছেন স্টিভ স্মিথ ও ডেভিড ওয়ার্নার। ২০১৮ সালে দক্ষিণ আফ্রিকার কেপটাউনেই বল টেম্পারিং কেলেংকারিতে জড়িয়ে দুজন নিষিদ্ধ হয়েছিলেন এক বছরের জন্য। এরপর স্মিথ হারিয়েছেন অধিনায়কত্ব, এখন সীমিত ওভারে অস্ট্রেলিয়ার হয়ে দুই ফরম্যাটেই টস করতে নামবেন অ্যারন ফিঞ্চ।