• সিরি আ
  • " />

     

    করোনা আতঙ্কে সিরি আর ৪ ম্যাচ স্থগিত

    করোনা ভাইরাস আতঙ্কে  স্থগিত হয়েছে ইতালিয়ান সিরি আ-র বেশকিছু ম্যাচ। যার মাঝে রয়েছে সাম্পদোরিয়ার বিপক্ষে ইন্টার মিলানসহ আরও ৩ ম্যাচ। ইতালির প্রধানমন্ত্রী গুইসেপ্পে কন্তে গতকাল এক সংবাদ সম্মেলনে ম্যাচ স্থগিতের কথা জানান।

    মূলত ইতালির লোমবার্দি অঞ্চলে এক নারী করোনা ভাইরাসে মারা যাওয়ার প্রেক্ষিতে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এরপরই লোমবার্দি অঞ্চলের বেশকিছু শহরে স্কুল, অফিস বন্ধ করে দেয়া হয়েছে। এছাড়া শহরগুলোতে বসবাসকারী লোকজনকে যথাসম্ভব বাড়িতে থাকার নির্দেশনা দেওয়া হয়েছে। এ কারণেই ইন্টার-সাম্পদোরিয়া ছাড়াও তরিনো-পার্মা, ভেরোনা-ক্যাগলিয়ারি, আটালান্টা-সাসুলোর ম্যাচও স্থগিত করা হয়েছে। প্রধানমন্ত্রী কন্তে সংবাদ সম্মেলনে ম্যাচগুলো স্থগিত করার বিষয়ে বলেন, “ক্রীড়া মন্ত্রী ভিনসেনজো স্পাদাফোরার সাথে আলোচনা করেই ভেনেতো এবং লোমবার্দি অঞ্চলে সকল ক্রীড়া আয়োজনগুলো স্থগিত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।”

    এদিকে আগামী বৃহস্পতিবার ইউরোপা লিগের শেষ ৩২-র ফিরতি লেগ খেলতে সান সিরোতে আসবে বুলগেরিয়ান ক্লাব লুদোগোরেটস। ম্যাচটি দেখতে ক্লাবের ৬০০ সমর্থক ইতালি সফর করবে। তবে করোনা আতঙ্কে ম্যাচ স্থগিতের পর সমর্থকদের নিরাপত্তা নিয়ে সন্দিহান হয়ে পড়েছে লুদোগরেটস। ইউয়েফা এবং ইন্টার ক্লাব কর্তৃপক্ষের কাছে আনুষ্ঠানিকভাবে ঐ অঞ্চলের সাম্প্রতিক অবস্থা জানতে চেয়েছে তারা।

    সিরি আ ছাড়াও ইতালির দ্বিতীয়, তৃতীয়, চতুর্থ বিভাগ ফুটবল, নারী ফুটবল এবং ইতালি-স্কটল্যান্ডের নারী রাগবি দলের রবিবারের ম্যাচও স্থগিত হয়েছে।

    করোনা আতঙ্কে ইউরোপিয় ফুটবলে এখন পর্যন্ত সবচেয়ে বড় সতর্কতামূলক পদক্ষেপ এটি। এর আগে জানুয়ারির দলবদলে চাইনিজ ক্লাব সাংহাই সিনহুয়া থেকে অডিওন ইঘালোকে দলে টানে ম্যানচেস্টার ইউনাইটেড। চীন থেকে ১ ফেব্রুয়ারি ইংল্যান্ডে আসেন ইঘালো। সতর্কতা হিসেবে ১৪ দিন দল থেকে আলাদা অনুশীলন করেন তিনি।