• ক্রিকেট, অন্যান্য
  • " />

     

    মুজিববর্ষের ম্যাচে খেলবেন গেইল-রশিদরা, অপেক্ষা কোহলির জন্য

    মুজিববর্ষ উপলক্ষ্যে এশিয়া একাদশ বনাম বিশ্ব একাদশের ম্যাচে খেলবেন ক্রিস গেইল, কাইরন পোলার্ড, রশিদ খান, লাসিত মালিঙ্গা, ফাফ ডু প্লেসিরা। ভারত থেকে ৪ জনকে নিশ্চিত করেছে বিসিবি, বিরাট কোহলিকে এক ম্যাচে আনার জন্য চেষ্টা করছেন তারা। এশিয়া একাদশে বাংলাদেশ থেকে খেলবেন তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মোস্তাফিজুর রহমানরা। খেলতে পারেন লিটন দাসও। 

    জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে দুটি টি-টোয়েন্টি ম্যাচ আয়োজন করবে বিসিবি। মঙ্গলবার বিসিবি প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন জানিয়েছেন, এশিয়া একাদশের স্কোয়াড মোটামুটি নিশ্চিত করেছেন তারা। 

    “এশিয়া একাদশে ভারত থেকে চারটা নাম আমরা পেয়ে গেছি, যেটা এখন পর্যন্ত আমরা জানি। চুক্তি সম্পন্ন হয়নি অবশ্য। (তারা হলেন) ঋষভ পান্ট, কুলদিপ যাদব, শিখর ধাওয়ান ও মোহাম্মদ শামি। একটা ম্যাচের জন্য বলেছে লোকেশ রাহুল। একটা ম্যাচ রাহুল, একটা ম্যাচ কোহলি-এ ধরনের কথাবার্তাই বলেছে। কিন্তু এখন পর্যন্ত ওটা চূড়ান্ত হয়নি। একটা ম্যাচ রাহুল খেলবে এটা বলেছে”, বলেছেন পাপন।

    “আমরা চিন্তা করছি আফগানিস্তান থেকে রশিদ খান এবং মুজিব (উর রহমান)- তাদেরকে মোটামুটি চূড়ান্ত করেছে। কিন্ত চুক্তি সই করিনি, করব। গতকাল রাতে এটা শেষ করেছি। নেপাল থেকে (সন্দিপ) লামিচানকে বলা হচ্ছে। শ্রীলঙ্কা থেকে (লাসিথ) মালিঙ্গা ও (থিসারা) পেরেরার সঙ্গে কথাবার্তা ফাইনাল হয়েছে।”

    বাংলাদেশ থেকে তামিম, মুশফিকদের নামও নিশ্চিত করেছেন তিনি, “বাংলাদেশ থেকে আমাদের ধারণা..দুটি ম্যাচ আছে তো একটা ম্যাচে যদি বেশি খেলোয়াড় খেলাতে নাও পারি আরেক ম্যাচে ঘুরিয়ে ফিরিয়ে মিলিয়ে মিশিয়ে করে খেলাতে পারব। তামিম , মুশফিক তো নিশ্চিত, এদের ব্যাপারে কোনো সন্দেহ নেই। আরও দুজন আছে, একজন রিয়াদ আরেকজন মোস্তাফিজ। আরেকজন নিয়ে ওদের সঙ্গে কথা হচ্ছে সেটা হলো লিটন দাস। কে ওপেন করবে না করবে শিখর ধাওয়ানের সঙ্গে, সেটি।

    “পজিশনের ওপর অনেক কিছু নির্ভর করবে। এমন না যে আমাদের সবচেয়ে ভালো খেলোয়াড়রাই খেলতে পারবে এমন না। ওই জায়গায় অন্য দেশের আরেকটু ভালো খেলোয়াড় আছে। আমাদের চার-পাঁচজন থাকবে এটা নিশ্চিত।”

    গেইল, বেইরস্টো, ডু প্লেসিদের নামও নিশ্চিত করেছেন তিনি, “দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজ থেকে চার-পাঁচজন করে আসছে। অস্টেলিয়া নিউজিল্যান্ডের খেলা চলছে জানি না কয়জন আসবে। বেইরস্টো থাকবে। ক্রিস গেইল থাকার কথা। ডু প্লেসি থাকবে।” 

    ১৮-২১ মার্চের মাঝে ঢাকায় হওয়ার কথা আছে এ দুটি ম্যাচ। 

    সম্ভাব্য একাদশ

    এশিয়া 
    লোকেশ রাহুল (এক ম্যাচ), বিরাট কোহলি (এক ম্যাচের জন্য চেষ্টা চলছে), শিখর ধাওয়ান, ঋষভ পান্ট , কুলদিপ যাদব, মোহাম্মদ শামি, থিসারা পেরেরা, লাসিথ মালিঙ্গা , রশিদ খান, মুজিব উর রহমান, সন্দিপ লামিচানে , মোস্তাফিজুর রহমান, তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, লিটন দাস।

    অবশিষ্ট বিশ্ব
    কাইরন পোলার্ড, নিকোলাস পুরান, শেলডন কটরেল, ক্রিস গেইল, ব্রেন্ডন টেইলর, জনি বেইরস্টো, আদিল রশিদ, অ্যালেক্স হেলস, ফাফ ডু প্লেসি, লুঙ্গি এনগিডি, অ্যান্ড্রু টাই, মিচেল ম্যাকলেনাহান।