• বাংলাদেশের পাকিস্তান সফর
  • " />

     

    স্থগিত বাংলাদেশের পাকিস্তান সফরের শেষ দফা

    করোনা ভাইরাসে উদ্ভুত পরিস্থিতিতে স্থগিত করা হয়েছে বাংলাদেশের পাকিস্তান সফরের তৃতীয় দফা, যে দফায় করাচিতে একটি করে ওয়ানডে ও টেস্ট হওয়ার কথা ছিল। পাকিস্তান ও বাংলাদেশ ক্রিকেট বোর্ড আলাদা দুটি প্রেস বিজ্ঞপ্তিতে জানিয়েছে এ তথ্য। এ দুই ম্যাচের জন্য নতুন সূচি খোঁজা হবে বলেও জানানো হয়েছে। 

    তিন দফায় পাকিস্তান সফরের শেষবার ১ এপ্রিল একটি ওয়ানডে এবং ৫-৯ এপ্রিল একটি টেস্ট খেলার কথা ছিল দুই দলের। এর মাঝে টেস্টটি ছিল আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্গত। তবে এটি নিয়ে শঙ্কা তৈরি হয়েছিল আগেই, একের পর এক স্পোর্টিং ইভেন্ট বন্ধ হয়ে যাওয়ার মধ্য দিয়ে। এর আগে বিসিবি প্রেসিডেন্ট বলেছিলেন, এমন পরিস্থিতিতে পাকিস্তান সফর করা ‘কঠিন’। 

    এর আগে প্রথম দফা গিয়ে তিনটি টি-টোয়েন্টির পর দ্বিতীয়বার গিয়ে একটি টেস্ট খেলে এসেছিল বাংলাদেশ। এবার ২৯ মার্চ পাকিস্তান যাওয়ার কথা ছিল বাংলাদেশের। 

    বাংলাদেশের সফরের সঙ্গে পাকিস্তান তাদের ঘরোয়া ওয়ানডে টুর্নামেন্ট পাকিস্তান কাপও স্থগিত করেছে। এর আগে পাকিস্তান সুপার লিগের সূচি ও ফরম্যাটে পরিবর্তন এনেছিল তারা। 

    করোনা ভাইরাসের শঙ্কায় এর আগে স্থগিত হয়ে গেছে ইংল্যান্ডের শ্রীলঙ্কা সফর, দক্ষিণ আফ্রিকার ভারত সফর, নিউজিল্যান্ডের অস্ট্রেলিয়া সফর। স্থগিত রাখা হয়েছে অস্ট্রেলিয়ার ঘরোয়া শেফিল্ড শিল্ড, ওয়েস্ট ইন্ডিজের ঘরোয়া ক্রিকেটও। পিছিয়ে দেওয়া হয়েছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ, আইপিএলও। 

    যদিও করোনা ভাইরাসের শঙ্কা নিয়েই হচ্ছে বাংলাদেশের ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে বড় আসর ঢাকা প্রিমিয়ার লিগ, ১৫ মার্চ আলাদা তিনটি ভেন্যুতে শুরু হয়েছে যা। 

    আপাতত এ টুর্নামেন্ট বন্ধ রাখার কোনও সিদ্ধান্ত নেয়নি বিসিবি। এর আগে বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরি বলেছিলেন, সরকারের গৃহীত পদক্ষেপ ও মেডিকেল পরামর্শ অনুযায়ীই টুর্নামেন্ট চালাবেন তারা।
     

     

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন