• ক্রিকেট, অন্যান্য
  • " />

     

    করোনা ভাইরাস সংকটে নিজেদের 'লোভী ও নির্মম জাতি' বললেন রুবেল

    করোনা ভাইরাসে উদ্ভুত পরিস্থিতিতে দেশে মাস্ক ও নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম বেড়ে যাওয়ার পর নিজেদের ‘লোভী ও নির্মম জাতি’ বলে উল্লেখ করেছেন বাংলাদেশ জাতীয় দলের পেসার রুবেল হোসেন। নিজের ফেসবুকে তিনি প্রশ্ন তুলেছেন, এই বিপর্যয়ের সময়ে কেন সবাই ‘এক’ হচ্ছেন না। এসব সঙ্কট যেসব ব্যবসায়ী তৈরি করছেন, তাদেরকেই ‘আসল করোনা ভাইরাস’ বলে উল্লেখ করেছেন তিনি। 

    কভিড-১৯-এ বাংলাদেশী আক্রান্ত হওয়ার পর থেকেই বাজারে মাস্ক, হ্যান্ড স্যানিটাইজারের সঙ্কট তৈরি হয়েছে। এরপর এর প্রভাব পড়েছে নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের বাজারেও। 

    “লোভী ও নির্মম জাতি আমরা। চায়নাতে (চীনে) এতো বড় একটা বিপর্যয় গেল, মাস্কের দাম কমিয়ে দিল উৎপাদনকারী প্রতিষ্ঠান, কারণ তারা মানুষ। আর করোনার নাম শুনেই ৫ টাকার মাস্ক ৫০ টাকা, আর ২০ টাকার মাস্ক ১০০-১৫০ টাকা (এদেশে)! কারণ আমরা লোভী অমানুষ!”, বলেছেন তিনি।

     


    এমন পরিস্থিতিতে মুক্তিযোদ্ধাদেরও স্মরণ করেছেন তিনি, “শ্রদ্ধার সাথে স্মরণ করছি একাত্তরের সেই বীর সন্তানদের যাদের মিলিত প্রচেষ্টায় আমরা পেয়েছি এই স্বাধীনতা। অথচ আজ কেন এই বিপর্যয় আমরা সবাই এক নই। কেন?”

    “মাস্ক, স্যানিটাইজার এবং মুদি বাজারের সমস্ত জিনিসপত্রের দাম বেড়েই চলেছে ধিক্কার জানাই ওই সমস্ত লোভী মুনাফাখোর ব্যবসায়ীদের যারা কৃত্রিম সংকট তৈরী করে দাম বাড়াচ্ছে তারাই আসলে দেশের করোনা ভাইরাস।”

    করোনা ভাইরাস মহামারিতে আপাতত বন্ধ আছে সব ধরনের ক্রিকেটই। 

    বিশ্বে এ ভাইরাসে আক্রান্ত হয়ে ২১ মার্চ সন্ধ্যা পর্যন্ত মারা গেছেন প্রায় সাড়ে ১১ হাজার মানুষ। 

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন