• লা লিগা
  • " />

     

    করোনা ভাইরাস আক্রান্তদের জন্য ১ মিলিয়ন ইউরো করে দান করলেন মেসি-গার্দিওলা

    বৈশ্বিক মহামারী করোনাভাইরাসে এর মধ্যেই স্থবির হয়ে গেছে সবকিছু, প্রতিদিন প্রাণ হারাচ্ছেন শয়ে শয়ে মানুষ। ফুটবলাররা এর মধ্যে এগিয়ে এসেছেন আর্তমানবতার সেবায়, পর্তুগালে আইসিউতে সাহায্যের জন্য উদ্যোগ নিয়েছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। লিওনেল মেসি ও পেপ গার্দিওলাও করোনা ভাইরাসে স্পেন ও আর্জেন্টিনার হাসপাতালে ১ মিলিয়ন ইউরো অর্থ সাহায্যের প্রতিশ্রুতি দিয়েছেন।

    এই মুহূর্তে বার্সায় নিজ বাসায় গৃহবন্দি আছেন মেসি। পুরো ইউরোপে ইতালির পর স্পেনের অবস্থাই সবচেয়ে ভয়াবহ, সেখানে দ্রুত ছড়িয়ে পড়ছে করোনা। এর মধ্যেই প্রায় তিন হাজার লোক মারা গিয়েছে স্পেনে। মেসির আর্থিক সাহায্য দুইটি হাসপাতালে ভাগ করে দেওয়া হচ্ছে। বার্সেলোনার হসপিটাল ক্লিনিক আর বাকিটা আর্জেন্টিনার নিজের শহর রোজারিওর একটা হাসপাতালে। বার্সার হসপিটাল ক্লিনিক এর মধ্যেই টুইট করে মেসিকে তার সাহায্যের জন্য ধন্যবাদ দিয়েছেন।

    মেসি অবশ্য নিয়মিতই বার্সেলোনার বিভিন্ন হাসপাতালে অনুদান দেন। গত বছর তার ফাউন্ডেশনের মাধ্যমে সান জোয়ান দে লেউ হাসপাতালে শিশুদের ক্যান্সারের জন্য তহবিল গড়েছেন।

    গার্দিওলাও সাহায্যের হাত বাড়িয়েছেন তার জন্মস্থান কাতালুনিয়ার জন্য। করোনা ছড়িয়েছে এখানেও, এর মধ্যে ২০০ লোক মারা গেছে কাতালোনিয়ায়। গার্দিওলা বার্সেলোনা মেডিকেল কলেজ ও অ্যাঞ্জেল সোলার ড্যানিয়েল ফাউন্ডেশনের মাধ্যমে আরও কিছু হাসপাতালে অর্থ সাহায্য করেছেন। যার আর্থিক মূল্য ১ মিলিয়ন ইউরো। মূলত স্যানিটাইজার তৈরিতে এই টাকা থেকে উদ্যোগ নেওয়া হবে।

    শুধু মেসি, গার্দিওলা বা রোনালদো নন, বায়ার্নের রবার্ট লেভানডফস্কিও ১ মিলিয়ন ইউরো দান করেছেন। জার্মানির করোনা ভাইরাস আক্রান্তদের জন্য ২.৫ মিলিয়ন ইউরো তহবিল গঠন করেছেন জার্মানি জাতীয় দলের ফুটবলাররা।