• ক্রিকেট, অন্যান্য
  • " />

     

    'লকডাউন'-এর দিনে পুরোনো ম্যাচ দেখার সুযোগ করে দিচ্ছে আইসিসি

    করোনা ভাইরাসের কারণে বিশ্বের অনেক দেশেই এখন ‘লকডাউন’ চলছে। ভাইরাসটির বিস্তার ঠেকাতে সতর্কতার অংশ হিসেবে ঘরে অবস্থান করছেন সবাই। খেলাধুলা বন্ধ হয়ে যাওয়ায় ক্রীড়ানুরাগীদের জন্যও সময়টা বেশ পীড়াদায়ক। আর তাই ক্রিকেট ভক্তদের জীবনে কিছুটা আনন্দ ছড়িয়ে দিতে আইসিসি নিজেদের আর্কাইভ খুলে দিচ্ছে। গত ৪৫ বছরে আইসিসির সকল প্রতিযোগিতার সব ম্যাচ ফুটেজ সংস্থাটির অফিসিয়াল ব্রডকাস্টারদের কাছে দিচ্ছে তারা। আজ নিজেদের ওয়েবসাইটে এক সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে বিষয়টি জানিয়েছে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি।

    এতে করে ক্রিকেট ইতিহাসের স্মরণীয় এবং মহাকাব্যিক সব ম্যাচ, হাইলাইটস এবং আইসিসির তথ্যচিত্রগুলো অফিসিয়াল ব্রডকাস্টার চ্যানেলগুলোতে দেখতে পাবে ক্রিকেট ভক্তরা। ১৯৭৫ সালের ক্রিকেট বিশ্বকাপ থেকে শুরু করে এই আসরের সব সংস্করণ, টি-টোয়েন্টি বিশ্বকাপ, মেয়েদের বিশ্বকাপ, আইসিসি চ্যাম্পিয়নস ট্রফি, অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপসহ অন্য সকল বিশ্ব আসরের সব ম্যাচ উপভোগ করতে পারবেন ভক্তরা।
     


    আইসিসি ইভেন্ট ছাড়াও অ্যাশেজ, অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড কিংবা ভারত-পাকিস্তান দ্বৈরথের ম্যাচেও ব্রডকাস্টারদের কাছে দিচ্ছে আইসিসি। 

    এছাড়াও ইতিহাসের সেরা ম্যাচগুলো আইসিসির অফিসিয়াল ফেসবুক পেজ থেকে ওয়াচ পার্টি করা হবে। আইসিসির ওয়েবসাইট, অ্যাপ এবং ফেসবুক, টুইটার ও ইনস্টাগ্রাম পেজগুলোতেও হাইলাইটস, ম্যাচ পুনঃপ্রচার দেখতে পাবেন ক্রিকেট অনুরাগীরা।

    বিষয়টি জানিয়ে আইসিসির প্রধান নির্বাহী মানু সহনী বলেছেন, “খেলার জগত অভূতপূর্ব একটি সময় পার করছে। অন্য যেকোনো সময়ের চেয়ে এখন ভক্তদের সাথে আমাদের যোগাযোগ বেশি গুরুত্বপূর্ণ। যেহেতু সরাসরি কোনও ম্যাচ ক্রিকেট ভক্তরা উপভোগ করতে পারছে না, তাই আমাদের মনে হয়েছে ব্রডকাস্টারদের কাছে আর্কাইভ খুলে দেওয়াটাই এখন সেরা বিকল্প, যাতে করে ভক্তরা ক্রিকেট ইতিহাসের দারুণ কিছু মুহূর্ত নতুনভাবে উপভোগ করতে পারে।”