• ঢাকা প্রিমিয়ার লিগ ২০১৯-২০
  • " />

     

    প্রিমিয়ার লিগের ক্রিকেটারদের এককালীন অর্থ সহায়তা দিচ্ছে বিসিবি

    বিসিবির কেন্দ্রীয় চুক্তি ও প্রথম শ্রেণির চুক্তির বাইরে ঢাকা প্রিমিয়ার লিগে অংশগ্রহণকারী ক্রিকেটারদের এককালীন অর্থ সহায়তা দেবে বিসিবি। করোনাভাইরাস, কভিড-১৯ মহামারির কবলে পড়ে এক রাউন্ডের পরই অনির্দিষ্টকালের জন্য বন্ধ হয়ে গেছে দেশের ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে বড় আসর। লিগে খেলা ক্রিকেটারদের প্রত্যেকে ৩০ হাজার টাকা করে বোর্ডের পক্ষ থেকে পাবেন বলে জানিয়েছেন বিসিবি প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন। 

    এমনিতে জাতীয় দল ও সংশ্লিষ্ট সেট-আপের বাইরে থাকা ক্রিকেটারদের একটা বড় অংশের জন্য ঢাকা প্রিমিয়ার লিগ আয়ের একটা বড় সুযোগ। তবে লিগ বন্ধ বলে ক্লাবের কাছ থেকে তাদের পাওনা টাকার একটা  অংশ পেয়েছেন, পুরো পাওনা হয়ে পড়তে পারে অনিশ্চিত। এমন অবস্থাতেই এই সিদ্ধান্ত বিসিবির, বলেছেন পাপন। 

    “যেহেতু অনির্দিষ্টকালের জন্য টুর্নামেন্ট বন্ধ থাকবে বলে মনে হচ্ছে, বিসিবির চুক্তির বাইরে থাকা ক্রিকেটাররা আর্থিক সঙ্কটের মুখে পড়তে পারে, যেহেতু তারা প্রিমিয়ার লিগের ক্লাবগুলির কাছ থেকে এখন পর্যন্ত আংশিক টাকা পেয়েছে। এই সহায়তা সেইসব ক্রিকেটারদের জন্য”, এক বিবৃতিতে বলেছেন তিনি।  

    ১৯ মার্চ এক রাউন্ড হওয়ার পর মন্ত্রণালয়ের নির্দেশে বন্ধ হয়ে গেছে প্রিমিয়ার লিগ। কার্যত সব দেশেই বন্ধ আছে ক্রিকেট। 

    এদিকে বিসিবি যখন সঙ্কটে থাকা ক্রিকেটারদের সহায়তা করছে, বিসিবির চুক্তিতে থাকা ক্রিকেটাররা সরকারি তহবিলে তাদের এক মাসের বেতনের অর্ধেক দান করার সিদ্ধান্ত নিয়েছেন। 
     

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন