• ক্রিকেট, অন্যান্য
  • " />

     

    দর্শকবিহীন মাঠে খেলতে সমস্যা নেই ল্যাঙ্গারের

    করোনা ভাইরাসের কারণে খেলা বন্ধ হওয়ার পর থেকেই কিভাবে দ্রুততম সময়ের মাঝে খেলা মাঠে ফেরানো যায়, তা নিয়ে ভাবনা-চিন্তায় ব্যস্ত বৈশ্বিক ক্রীড়াঙ্গনের কর্তা-ব্যক্তিরা। যেমন জুনের দিকে প্রিমিয়ার লিগ ফাঁকা মাঠে আয়োজনের মাধ্যমে ফুটবল পুনরায় শুরু করা যায় কিনা তা নিয়ে আলোচনা চলছে। ক্রিকেটেও দর্শকবিহীন মাঠে ম্যাচ আয়োজনের বিষয়টিকে জোর দিয়েই ভাবা হচ্ছে। গত সপ্তাহে ইংল্যান্ড অধিনায়ক এউইন মরগান এমন সিদ্ধান্তের পক্ষে নিজের মত দিয়েছিলেন। এবার অস্ট্রেলিয়ার কোচ জাস্টিন ল্যাঙ্গারও মরগানের সাথে সুর মিলিয়ে বললেন, ফাঁকা মাঠে ম্যাচ আয়োজনে তিনিও কোনো সমস্যা দেখছেন না।

    বিবিসি রেডিও-র সঙ্গে এক সাক্ষাৎকারে বর্তমান অবস্থার কিছুটা উন্নতি হলেই দর্শকবিহীন মাঠে ম্যাচ আয়োজনের পক্ষে মত দিয়েছেন ল্যাঙ্গার, আর এভাবে ফাঁকা মাঠে খেলতে খেলোয়াড়দের কোনও সমস্যা হবে বলেও মনে করেন না অজি কোচ, “শৈশবে যখন আপনি খেলা শুরু করেন, তখন তো আপনাকে দেখার জন্য সেভাবে দর্শক আসে না। হয়ত আপনার বাবা-মা, ভাই-বোন কখনও এসে আপনার খেলা দেখত। আপনি খেলাটি তখন খেলেছেন, কারণ খেলাটিকে আপনি ভালোবেসেছিলেন। আপনি নিজের সতীর্থদের সাথেই খেলাটাকে উপভোগ করতেন।”

    “আমরা অনেক ভাগ্যবান যে, অনেক দর্শকের সামনে নিয়মিত খেলি আমরা। তবে যদি দর্শকবিহীন মাঠে খেলতে হয়, তবুও খেলার প্রতি ভালোবাসা থেকে সবাইকে খেলতে হবে, যারা টিভি সেট বা রেডিওর সামনে বসে আপনার খেলা উপভোগ করবে, তাদের জন্য খেলতে হবে।”

    গত মাসে সিডনি ক্রিকেট গ্রাউন্ডে নিউজিল্যান্ডের বিপক্ষে দর্শকবিহীন মাঠে সিরিজের প্রথম ওয়ানডে খেলেছিল অস্ট্রেলিয়া। যদিও পরবর্তীতে করোনার প্রকোপ বেড়ে যাওয়ায় সেই সিরিজ তাৎক্ষণিকভাবে বাতিল করা হয়।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন