• ক্রিকেট, অন্যান্য
  • " />

     

    লকডাউনের মাঝেও ক্রিকেট ম্যাচ, দেখানো হলো লাইভও

    লকডাউনের মাঝেও ক্রিকেট ম্যাচ, দেখানো হলো লাইভও    

    করোনাভাইরাসের কারণে প্রায় মাসখানেকের বেশি সময় ধরে বিশ্বজুড়ে সব ধরনের খেলাধুলা বন্ধ রয়েছে। তবে এর মাঝেই গত শুক্রবার প্রশান্ত মহাসাগরের দ্বীপরাষ্ট্র ভানুয়াতুতে অনুষ্ঠিত হল একটি ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল। নারীদের ঘরোয়া টি-টোয়েন্টি কাপ ফাইনালের সাথে ছেলেদের একটি দশ ওভারের প্রদর্শনী ম্যাচও অনুষ্ঠিত হয়েছে। খেলা দুটি সাধারণ দর্শকরা মাঠে বসে দেখার সুযোগ পেয়েছেন, একইসঙ্গে ভানুয়াতু ক্রিকেটের অফিসিয়াল ফেসবুক পেজে ম্যাচ দুটি সরাসরি সম্প্রচারও করা হয়েছে।

    ভানুয়াতু ক্রিকেট অ্যাসোসিয়েশনের প্রধান নির্বাহী শেন ডেইটজের আমন্ত্রণে প্রায় ৩ হাজার দর্শক ম্যাচ দুটি ফেসবুক লাইভের মাধ্যমে উপভোগ করেছেন। অ্যাসোসিয়েটেড প্রেসের সঙ্গে এক সাক্ষাৎকারে ডেইটজ বলেন, “পৃথিবীতে আর কোথাও এখন ক্রিকেট হচ্ছে না। তাই আমরা লকডাউনে থাকা সবার জন্য এই ম্যাচগুলো আয়োজন করেছিলাম।”

    ভানুয়াতুর রাজধানী পোর্ট ভিলায় অবস্থিত ভানুয়াতু ক্রিকেট গ্রাউন্ডসে ম্যাচ দুটি অনুষ্ঠিত হয়েছে। চারটি ক্যামেরার মাধ্যমে ম্যাচ দুটি সরাসরি সম্প্রচারের ব্যবস্থা করা হয়েছিল।

    ভানুয়াতুতে প্রায় এক মাসেরও বেশি সময় বেশি সময় ধরে লকডাউন চলছে। এছাড়া দেশটিতে প্রবেশের ব্যাপারেও কড়াকড়ি আরোপ করা হয়েছে। এই পদক্ষেপগুলোর ফলে এই দ্বীপরাষ্ট্রটিতে এখনও কোনও করোনা রোগী শনাক্ত হয়নি।

    তবে গত ৬ এপ্রিলে ভয়াবহ এক সাইক্লোন আঘাত হানে ভানুয়াতুতে। শুক্রবারের দুটি ম্যাচে আগত দর্শকদের কাছ থেকে সাইক্লোনে ক্ষতিগ্রস্তদের জন্য অনুদান সংগ্রহের উদ্যোগ নিয়েছিল ভানুয়াতু ক্রিকেট অ্যাসোসিয়েশন।