• ক্রিকেট, অন্যান্য
  • " />

     

    নিউজিল্যান্ড ক্রিকেটের সীমিত ওভারের বর্ষসেরা উইলিয়ামসন, টেইলর

    নিউজিল্যান্ড ক্রিকেটের সীমিত ওভারের বর্ষসেরা উইলিয়ামসন, টেইলর    

    ২০১৯-২০ মৌসুমে সীমিত ওভারে নিউজিল্যান্ডের সেরা ক্রিকেটারের পুরস্কার জিতেছেন কেন উইলিয়ামসন, রস টেইলর। নিউজিল্যান্ড ক্রিকেটের বার্ষিক পুরস্কারে পুরুষ বিভাগে নিউজিল্যান্ডের সেরা ওয়ানডে ক্রিকেটার হয়েছেন কেন উইলিয়ামসন, টি-টোয়েন্টি ক্রিকেটার হয়েছেন ব্যাটসম্যান রস টেইলর। আর নারী বিভাগে এই পুরস্কার উঠেছে যথাক্রমে সুজি বেটস ও সোফিয়া ডেভিনের হাতে। 

    বৃহস্পতিবার ইউটিউব লাইভের মাধ্যমে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড অ্যাওয়ার্ডসের সাদা বল বিভাগের বিজয়ীদের নাম ঘোষণা করা হয়। এর আগে ক্রিকেটে অসাধারণ অবদানের জন্য বার্ট সাটক্লিফ পদক জিতেছেন সাবেক উইকেটকিপার ও ধারাভাষ্যকার ইয়ান স্মিথ। 


    ওয়ানডেতে বিশ্বকাপটা দারুণ গিয়েছিল উইলিয়ামসনের, ২ সেঞ্চুরিসহ ৮২ গড়ে ৫৭৮ রান করে দলকে ফাইনালে তুলতে সহায়তা করেছিলেন তিনি, হয়েছিলেন ম্যান অফ দ্য টুর্নামেন্টও। নিউজিল্যান্ড কোচ গ্যারি স্টিডের মতে তাই ওয়ানডের বর্ষসেরা পুরস্কার যোগ্য হাতেই উঠেছে, “গত বছর বিশ্বকাপে কেন অবিশ্বাস্য পারফরম্যান্স দেখিয়েছে। যুক্তরাজ্যে সেই টুর্নামেন্টে সে যা অর্জন করেছে তা নিয়ে সে গর্ব করতেই পারে। কঠিন ম্যাচের প্রতিকূল সময়ে তার ব্যাটে আমরা স্বস্তি পেয়েছি। সে টুর্নামেন্ট জুড়ে গুরুত্বপূর্ণ সময়ে আমাদের ছন্দে এনে দিয়েছে।”

    একইসাথে কিউই হেড কোচ স্টিড আইসিসি ঘোষিত ওয়ানডেতে গত বছরের বিশ্ব একাদশে সুযোগ পাওয়ার জন্যও উইলিয়ামসনকে অভিনন্দন জানান, “এই তালিকায় সুযোগ পাওয়াটা তার প্রাপ্য ছিল। সে মিডল অর্ডারে সবসময়ই জুটি গড়ে তোলার ওপর জোর দেয়। যে ম্যাচগুলোতে সে সময় নিয়ে ক্রিজে টিকে থেকে দীর্ঘ সময় ব্যাট করে, সে ম্যাচগুলোর বেশিরভাগেই আমরা জয় পেয়েছি। সে তার শান্ত স্বভাবকে কাজে দলকে এক করে রাখতে পারে। দলকে নেতৃত্ব দেওয়ার দিক দিয়েও কেন সেরা।”

    ২০১৯-২০ মৌসুমে টি-টোয়েন্টিতে ১৩০ স্ট্রাইক রেটে ৩৩০ রান করা টেইলরের অভিজ্ঞতাকে দলের জন্য অত্যন্ত প্রয়োজনীয় উল্লেখ করেছেন স্টিড, “রসের আন্তর্জাতিক ক্রিকেটে অভিজ্ঞতার ঝুলির মূল্য টি-টোয়েন্টির মতো দ্রুতগতির ক্রিকেটে আমাদের জন্য অনেক বেশি। দ্রুত কন্ডিশন বুঝে সেই মতো ব্যাটিং করে টেইলর। আর তার এই গুণটি সংক্ষিপ্ত ফরম্যাটের ক্রিকেটে আমাদের খুব কাজে লাগে, সেটা ম্যাচ পূর্ব পরিকল্পনাতেই হোক অথবা ম্যাচের মাঝে পরিকল্পনায় পরিবর্তন আনতে হলেও।” 

    শুক্রবার বর্ষসেরা টেস্ট ক্রিকেটার এবং স্যার রিচার্ড হ্যাডলি মেডেল বিজয়ীর নাম ঘোষণা করবে নিউজিল্যান্ড ক্রিকেট।