• বুন্দেসলিগা
  • " />

     

    ৯ মে ফিরছে না বুন্দেসলিগা

    ইউরোপের শীর্ষ লিগগুলোর মাঝে বুন্দেসলিগার ফেরার কথা ছিল সবার আগে। আগামী ৯ মে থেকে দর্শকবিহীন মাঠে শুরু হতে পারে জার্মান লিগের এই মৌসুমের বাকি অংশ, আনুষ্ঠানিক ঘোষণা না আসলেও এই বিষয়টি নিয়ে কম বেশি নিশ্চিত ছিল সবাই। সেদিন লিগ আবারও শুরুর লক্ষ্য সামনে রেখে ক্লাবগুলো অনুশীলনও শুরু করে দিয়েছিল। তবে এবার জার্মান সরকারের সিদ্ধান্তহীনতায় পিছিয়ে গেল বুন্দেসলিগার ফেরার দিনক্ষণ।

    দেশে করোনাভাইরাসের প্রভাব এবং বর্তমান পরিস্থিতি নিয়ে আলোচনা করতে গতকাল বৃহস্পতিবার জার্মান চ্যান্সেলর অ্যাঙ্গেলা মার্কেল বিভিন্ন প্রাদেশিক প্রধানদের সঙ্গে ভিডিও কনফারেন্স করেছেন। ইএসপিএনের সূত্রমতে, সেই বৈঠকে জার্মান চ্যান্সেলারির প্রধান হেলগে ব্রন এবং প্রাদেশিক প্রধানরা মিলে জার্মানিতে জীবনযাত্রা স্বাভাবিক করতে একটি খসড়া পরিকল্পনা তৈরি করার সিদ্ধান্ত নেন, আর সেটি নিয়ে আগামী ৬ মে আবারও মার্কেলের সঙ্গে বৈঠকে বসবেন তারা। এরপরই কবে নাগাদ লিগ শুরু করা যাবে, সে বিষয়ে সিদ্ধান্ত আসতে পারে বলে ধারণা করছেন সংশ্লিষ্টরা।

    গত সপ্তাহে ৯ মে লিগ শুরু করার জন্য তৈরি বলে জানিয়েছিল জার্মান ফুটবল ফেডারেশন (ডিএফএল), তবে এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত সরকার দেবে বলেও নিশ্চিত করেছিল তারা। তাই গতকাল বৃহস্পতিবার টুইটারে এক বিবৃতি দিয়ে ডিএফএল জানিয়েছে, “বুন্দেসলিগা এবং বুন্দেসলিগা ২ মাঠে ফেরানোর ব্যাপারে আজ কোনও সিদ্ধান্ত আসেনি।” তবে ক্লাবগুলো আগের মতোই অনুশীলন অব্যাহত রাখবে বলেও বিবৃতিতে জানিয়েছে ডিএফএল।