• বুন্দেসলিগা
  • " />

     

    অনুশীলনের মাঝে করোনায় আক্রান্ত হলেন জার্মান ক্লাবের ৩ ফুটবলার

    ইউরোপের শীর্ষ লিগগুলোর মাঝে সবার আগে ফেরার প্রস্তুতি নিচ্ছে বুন্দেসলিগা। সেই লক্ষ্যে বুন্দেসলিগার সব ক্লাব পুরোদমে প্রস্তুতিও শুরু করে দিয়েছে। আর সেই প্রস্তুতির মাঝেই বিরাট ধাক্কা হিসেবে এলো এই খবর। এফসি কোলনের তিন ফুটবলার করোনায় আক্রান্ত হয়েছেন, তাৎক্ষণিকভাবে সেই তিনজনকে ১৪ দিনের কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে। তবে ক্লাবে বাকি খেলোয়াড়দের নিয়ে অনুশীলন আগের মতোই অব্যাহত রয়েছে বলে জানিয়েছে ক্লাবটি।

    বর্তমানে বুন্দেসলিগায় ১০ম স্থানে থাকা এফসি কোলন এক বিবৃতিতে জানিয়েছে গতকাল বৃহস্পতিবার ক্লাবের সকল ফুটবলার এবং স্টাফদের করোনা পরীক্ষা করা হয়েছে, এর মাঝে তিনজনের পজিটিভ এসেছে। তবে তাদের কারোই করোনার কোনও লক্ষণ নেই। বিবৃতিতে ক্লাবটি আরও উল্লেখ করেছে, “দায়িত্বশীল স্বাস্থ্য কর্তৃপক্ষ তাদের পর্যবেক্ষণের পর তিনজনকে ১৪ দিনের কোয়ারেন্টিনে পাঠিয়েছে। তবে খেলোয়াড়দের ব্যক্তিগত তথ্যের সুরক্ষার প্রতি সম্মান জানিয়ে এফসি কোলন আক্রান্ত ফুটবলারদের নাম প্রকাশ করবে না।”

    “গ্রুপ অনুশীলনের ব্যাপারে ৬ এপ্রিল থেকে যেসন হাইজিন এবং পরিষ্কার-পরিচ্ছনতার নির্দেশনা দেওয়া হয়েছে, সেসব মেনেই অনুশীলন চালিয়ে যাবে এফসি কোলন। আর ডিএফএলের বিধান অনুযায়ী ক্লাবের সকল ফুটবলার এবং স্টাফদের পরবর্তীতে আবারও করোনা পরীক্ষা করানো হবে।”

    বিষয়টি নিয়ে এফসি কোলনের ব্যবস্থাপনা পরিচালক হর্স্ট হেল্ডট বলেন, “খেলোয়াড় এবং স্টাফদের স্বাস্থ্য এবং ব্যক্তিগত জীবনকে আমরা সবসময় অগ্রাধিকার দিয়ে থাকি। নিয়মিত পরীক্ষার ফলে আমরা এখন কেউ আক্রান্ত হলে তার স্বাস্থ্যের দিকে আলাদাভাবে নজর দিতে পারি, এতে করে ব্যক্তিগত পর্যায়ে আমরা স্বাস্থ্য সমস্যা সমাধান করতে পারব।”