• ক্রিকেট, অন্যান্য
  • " />

     

    অস্ট্রেলিয়া সফর করবে ভারত, নিশ্চিত করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া

    ভারতের অস্ট্রেলিয়া সফর ‘প্রায় নিশ্চিত বলে জানিয়েছেন ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী কেভিন রবার্টস। একইসঙ্গে সীমিত ওভারের সিরিজের জন্য অস্ট্রেলিয়ার ইংল্যান্ডের সফরও হতে পারে বলে ইঙ্গিত দিয়েছেন তিনি। প্রাথমিকভাবে জুলাইতে এই সিরিজ হওয়ার কথা থাকলেও এখন সেটি সেপ্টেম্বরে হতে পারে।

    ভারতের অস্ট্রেলিয়া সফর অর্থনৈতিক দিক দিয়ে ক্রিকেট অস্ট্রেলিয়ার জন্য বেশ লাভজনক একটি বিষয়। এই সিরিজটির মাধ্যমে ক্রিকেট অস্ট্রেলিয়ার ঘরে আসতে পারে প্রায় ৩০০ মিলিয়ন অস্ট্রেলিয়ান ডলার। ৪ টেস্ট এবং ৩ ওয়ানডের এই সফর করতে বিসিসিআই-ও এরই মধ্যে তাদের আগ্রহের কথা জানিয়েছে। এমনকি সিরিজ খেলতে অস্ট্রেলিয়ায় গমনের পর সরকারী নির্দেশনা অনুযায়ী বাধ্যতামূলক কোয়ারেন্টিনে থাকতেও আপত্তি নেই তাদের। ভারতের বিপক্ষে সিরিজের ম্যাচগুলো দর্শকবিহীন মাঠে আয়োজিত হবে।


    নিউজকর্পের সঙ্গে বিষয়টি নিয়ে সাক্ষাৎকারে কেভিন রবার্টস বলেন, “এখন কোনও কিছুই শতভাগ নিশ্চিত করে বলা যায় না। তবে এটুকু বলা যায় যে, ভারতের অস্ট্রেলিয়া সফরের বিষয়টি দশবারের মাঝে নয়বারই নিশ্চিত। ভারত সফর যদি কোনও কারণে না হয়, আমি বিস্মিত হব। তবে সেই সিরিজে আমরা শুরু থেকে দর্শকদের মাঠে পাব না। শুরুর পর অবস্থা কোন দিকে যায় তা দেখে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।”

    একইসাথে জুলাইতে অনুষ্ঠিতব্য ইংল্যান্ড সফরের বিষয়টিও উড়িয়ে দিচ্ছেন না রবার্টস, “দল পাঠানোর সম্ভাবনা রয়েছে। অবশ্যই আগে আমাদের খেলোয়াড়দের নিরাপত্তার বিষয়টি নিশ্চিত হতে হবে। যেহেতু ওয়েস্ট ইন্ডিজ এবং পাকিস্তানের আমাদের আগে ইংল্যান্ড সফর করার কথা রয়েছে, তাই সেই সিরিজগুলো দেখে আমাদের সিদ্ধান্ত নেওয়া সহজ হবে। আশাকরি, সেই সিরিজগুলো কোনও সমস্যা ছাড়া ভালোভাবে অনুষ্ঠিত হবে।”