• বুন্দেসলিগা
  • " />

     

    কিক অফের আগে : 'ডার ক্লাসিকারে'র আগে বায়ার্ন-ডর্টমুন্ডের মহড়া

    কবে, কখন

    বায়ার্ন মিউনিখ - ফ্রাঙ্কফুর্ট

    ২৩ মে, রাত ১০:৩০

    দীর্ঘ দুই মাস বিরতির পর গত সপ্তাহে মাঠে ফিরেছে বুন্দেসলিগা। লিগের শীর্ষে থাকা বায়ার্ন মিউনিখের শুরুটাও বেশ ভালো হয়েছে। রবার্ট লেভানডভস্কি এবং বেঞ্জামিন পাভার্ডের গোলে ইউনিয়ন বার্লিনকে হারিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে থাকা বরুশিয়া ডর্টমুন্ডের চেয়ে পরিষ্কার ৪ পয়েন্টের ব্যবধানে এগিয়ে আছে বাভারিয়ানরা। সব প্রতিযোগিতা মিলিয়ে শেষ ১২ ম্যাচের ১১ টিতে জয়ী বায়ার্নের এবারের প্রতিপক্ষ ফ্রাঙ্কফুর্ট। অবনমনের শঙ্কা এখনও পুরোপুরি দূর হয়ে যায়নি দলটির।


    ম্যাচটি তাই দুই দলের জন্যই সমানভাবে গুরুত্বপূর্ণ। উড়ন্ত ডর্টমুন্ডের সঙ্গে পয়েন্টের ব্যবধান ধরে রাখতে হলে হানসি ফ্লিকের দলকে ফ্রাঙ্কফুর্টের বিপক্ষে জিততেই হবে। আর সব প্রতিযোগিতা মিলিয়ে শেষ ৫ ম্যাচে মাত্র ১ জয় পাওয়া ফ্রাঙ্কফুর্টের জন্যও অবনমনের শঙ্কা দূরে ঠেলতে বায়ার্নের মাঠ থেকে হার ভিন্ন যেকোনো ফল বড় প্রেরণা যোগাবে।


    কবে, কখন

    ভলফসবুর্গ - বরুশিয়া ডর্টমুন্ড

    ২৩ মে, সন্ধ্যা ০৭: ৩০


    রেভিয়ের ডার্বিতে শালকে-কে ৪-০ গোলে হারিয়ে দারুণভাবে ফিরেছে বরুশিয়া ডর্টমুন্ড। গত সপ্তাহে সিগনাল ইদুনা পার্কে প্রতিপক্ষকে স্রেফ উড়িয়ে দিয়েছে তারা। দুই মাসের বিরতিতেও লুসিয়েন আক্রমণ যন্ত্রে এতটুকু জং ধরেনি। এরলিং ব্রুট হালান্ড, থর‍য়ান হ্যাজার্ড, ইউলিয়ান ব্র্যান্ডটরা পুরোপুরি তৈরি বায়ার্নের লিগ জয়ের মিশনকে চ্যালেঞ্জ জানাতে। বর্তমান পয়েন্ট টেবিলে অবশ্য ৪ পয়েন্ট পিছিয়ে আছে তারা।

     

     


    তবে এই ব্যবধ্যান যাতে এর চেয়ে বেশি না হয় তা নিশ্চিত করতে ভলফসবার্গের মাঠ থেকে জয় নিয়েই ফিরতে হবে তাদের। ফর্মের দিক দিয়ে ভলফসবার্গের চেয়ে বেশ এগিয়ে আছে ডর্টমুন্ড। শিরোপার দৌড়ে টিকে থাকতে আগামী সপ্তাহের ‘ডার ক্লাসিকারে’র আগে এই ম্যাচে জয় পাওয়াটা ডর্টমুন্ডের জন্য অনিবার্য।