• ক্রিকেট, অন্যান্য
  • " />

     

    ধোনির অবসর গুজব উড়িয়ে দিলেন স্ত্রী এবং ছেলেবেলার কোচ

    মহেন্দ্র সিং ধোনি কি সত্যিই অবসর নিচ্ছেন? গতকাল বৃহস্পতিবার টুইটারে #ধোনিরিটায়ার্স হ্যাশট্যাগটি হঠাৎ করেই বেশ জনপ্রিয় হয়ে ওঠে। আর সেখান থেকেই ধোনির অবসরের গুঞ্জনে ছেয়ে যায় সর্বত্র। তবে খবরটিতে যে একেবারেই সত্যতা নেই, সেটি নিশ্চিত করেছেন ধোনির স্ত্রী সাক্ষী ধোনি এবং তার ছোটবেলার কোচ কেশব ব্যানার্জি।

    ধোনির স্ত্রী অবসরের গুজবটি উড়িয়ে দিয়ে করা টুইটে লিখেছেন, “এটি শুধুই গুজব। লকডাউনের কারণে লোকজনের মাথা একেবারেই গেছে।”


    তার ছেলেবেলার কোচ কেশবও বিষয়টিকে গুজব হিসেবে উল্লেখ করে এক সাক্ষাৎকারে বলেছেন, “ধোনি এমন লোক নয় যে, কাউকে হঠাৎ ফোন করে বলবে আমি অবসর নিচ্ছি। সে জানে কোন পদক্ষেপ কীভাবে নিতে হয়। যখন সে অবসরের সিদ্ধান্ত নেবে তখন বিসিসিআইকে জানিয়ে নিয়মানুযায়ী সংবাদ সম্মেলন করে তবেই বিদায় নেবে। যখন সে টেস্ট থেকে অবসর নিয়েছিল তখনও কিন্তু সে এভাবেই সব নিয়ম-কানুন মেনে বিদায় বলেছিল।”

    ধোনি এখনও আরও বেশ কিছুদিন ক্রিকেট চালিয়ে যেতে পারবেন বলেই মত কেশব ব্যানার্জির। আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপের দলেও তাকে দেখার আশাবাদ ব্যক্ত করেছেন তিনি, “সামাজিক মাধ্যমের সবকিছুকে গুরুত্ব দেওয়া ঠিক নয়। এখনকার সময় অনেক কিছুই ট্রেন্ড করে সামাজিক মাধ্যমে, পরে দেখা যায় সেগুলো আসলে ভুয়া খবর। লোকজন কেন ধোনির অবসর নিয়ে এতো মাথা ঘামায় এটা আমার বোধগম্য নয়।”

    ভারতকে ২০১১ বিশ্বকাপ জেতানো কোচ গ্যারি কার্স্টেনও সম্প্রতি ধোনির অবসর নিয়ে টাইমস অফ ইন্ডিয়ার সঙ্গে এক সাক্ষাৎকারে নিজের মত জানিয়েছেন, “আমি মনে করি, ধোনি ভারতীয় ক্রিকেটের জন্য যা করেছে, এরপর সে কখন খেলা ছাড়বে সেটা নিয়ে অন্য কারো কথা বলা উচিৎ নয়। সে যখন চাইবে তখনই অবসর নেবে।”