• বুন্দেসলিগা
  • " />

     

    মাস্ক না পরে চুল কাটিয়ে জরিমানার মুখে সানচো-আকানজি

    এবার চুল কাটাতে গিয়ে জরিমানার মুখে পড়লেন বরুশিয়া ডর্টমুন্ড উইঙ্গার জেডন সানচো। নিজের বাসায় নাপিতকে ডেকে চুল কাটানোর একটি ছবি প্রকাশের পরই বিপদে পড়েছেন তিনি। চুল কাটানোর সময় মাস্ক না পরাতেই মূলত তার ওপর শাস্তির খড়গ নেমে এসেছে। একই ‘অপরাধে’ ক্লাবের ডিফেন্ডার ম্যানুয়েল আকানজিকেও অর্থদণ্ড দিয়েছে ডিএফবি।

     


    লিগের পক্ষ থেকে বল হয়েছে, ‘সাধারণ পরিষ্কার-পরিচ্ছন্নতা এবং সংক্রমণ সুরক্ষা সংক্রান্ত স্ট্যান্ডার্ড’ বিধি লঙ্ঘনের কারণেই এই দুই ডর্টমুন্ড খেলোয়াড়ের বিরুদ্ধে শাস্তিমূলক পদক্ষেপ নেওয়া হয়েছে। জার্মানিতে গত মে থেকে হেয়ার স্যালুন খুলে দেওয়া হয়েছে। তবে চুল কাটার সময় হেয়ারড্রেসার এবং কাস্টোমার দুজনের জন্যই মাস্ক পরা বাধ্যতামূলক করা হয়েছে।


    যদিও দুই ফুটবলারই নিজেদের নির্দোষ দাবী করে বলেছেন, বুন্দেসলিগার স্বাস্থ্য সুরক্ষা বিধির কোনও উল্লঙ্ঘন করেননি তারা। বিষয়টির প্রতিবাদ জানিয়ে সানচো টুইটও করেছিলেন, টুইটে ডিএফএলের শাস্তির বিষয়টিকে “অ্যাবসোলুট জোক’ হিসেবে উল্লেখ করেন তিনি। যদিও প্রকাশের সঙ্গে সঙ্গেই সেই টুইট মুছে ফেলেছেন তিনি।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন