• লা লিগা
  • " />

     

    রিয়ালকে নিজেদের মাঠ ব্যবহার করতে দেবে অ্যাটলেটিকো

    রিয়ালকে নিজেদের মাঠ ব্যবহার করতে দেবে অ্যাটলেটিকো    

    মৌসুম শেষে হাত দেওয়ার কথা থাকলেও স্টেডিয়ামের সংস্কারকাজ একটু আগে ভাগেই শুরু করে দিয়েছে রিয়াল মাদ্রিদ। সে কারণেই মৌসুমের বাকি হোম ম্যাচগুলো সান্তিয়াগো বার্নাব্যুতে খেলবে না তারা। রিয়াল যখন এই সিদ্ধান্ত নিয়েছে তখন অবশ্য লা লিগার সব ম্যাচ হওয়ার কথা ছিল ফাঁকা মাঠে। তবে স্পেনে করোনাভারাইস পরিস্থিতির উন্নতি হওয়ার পর মাঠে কিছু দর্শক প্রবেশের অনুমতি দেওয়ার কথা ভাবছে স্প্যানিশ সরকার। আর সেরকম কিছু হলে অ্যাটলেটিকো মাদ্রিদ নিজেদের মাঠ উন্মুক্ত করে দিতে চায় রিয়ালের জন্য।


    অ্যাটলেটকোর প্রেসিডেন্ট এনরিকে কেরেহোই নিজেদের স্টেডিয়ামের দুয়ার খুলে দিচ্ছেন রিয়ালের জন্য, "এটা নিয়ে কোনো সন্দেহই নেই যে রিয়াল মাদ্রিদের প্রয়োজন হলে আমরা সাহায্য করতে চাই।" মাদ্রিদ মেয়র হোসে লুইস মার্টিনেজও অ্যাটলেটিকো সমর্থক। একই স্থানে উপস্থিত ছিলেন তিনিও। অ্যাটলেটিকোও যে আগে রিয়ালের মাঠ সান্তিয়াগো বার্নাব্যু ব্যবহার করেছে সেটাই মনে করিয়ে দিয়েছেন তিনি, "এমন নয় যে এবারই প্রথম। এমন আগেও হয়েছে, তাই সমর্থক বা ক্লাব কারও কোনো সমস্যা নেই এতে।"

    এর আগে ১৯৯৬-৯৭ মৌসুমের প্রথম ম্যাচের জন্য অ্যাটলেটিকো মাদ্রিদ হোম ভেন্যু হিসেবে ব্যবহার করেছিল সান্তিয়াগো বার্নাব্যুকে। অ্যাটলেটিকোর তখনকার হোম ভেন্যু ভিসেন্টে ক্যালদেরন খেলার অযোগ্য থাকায় রিয়ালের মাঠ ব্যবহার করতে হয়েছিল তাদের।

    লা লিগায় দর্শক উপস্থিতির ব্যাপারে এখনও অবশ্য নিশ্চিতভাবে কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি। তবে লা লিগার প্রধান হাভিয়ের তেবাস গত কয়েকদিনে বেশ কয়েকটি সাক্ষাৎকারে "কিছু" মাঠে দর্শক উপস্থিতির অনুমতি দেওয়ার ব্যাপারে ইতিবাচক কথা বলেছেন। "কিছু" স্টেডিয়ামের ভেতর ওয়ান্ডা মেট্রোপলিটানোকে বিবেচনা করা হবে কী না সেটা নিয়ে অবশ্য সংশয় থেকেই গেছে।

    এর আগে রিয়াল মাদ্রিদ মৌসুমের বাকি হোম ম্যাচের জন্য ভালদেবাবাস ট্রেনিং গ্রাউন্ডকে বেছে নিয়েছে। ট্রেনিং গ্রাউন্ডের আলফ্রেড ডি স্টেফানো মাঠে খেলার কথা তাদের। সেখানে ধারণক্ষমতা মাত্র ৬ হাজার দর্শকের। ধারণা করা হচ্ছে প্রায় লাখখানেক ধারণক্ষমতাসম্পন্ন ন্যু ক্যাম্পে দর্শক প্রবেশের অনুমতি দেওয়া হলে সুযোগ পাবেন ৩০ হাজার সমর্থক। সামাজিক দূরত্ব রক্ষা করতে তাই বড় স্টেডিয়ামই দরকার হবে রিয়াল মাদ্রিদের। সে কারণেই অ্যাটলেটিকো সাহায্যের হাত বাড়িয়েছে মাদ্রিদ প্রতিবেশিকে।