• ক্রিকেট, অন্যান্য
  • " />

     

    কাঁদিয়েই চলে গেলেন পর্দার ধোনি

    কাঁদিয়েই চলে গেলেন পর্দার ধোনি    

    চলে গেলেন এমএস ধোনির জীবনী নিয়ে বানানো সিনেমায় তার চরিত্রে অভিনয় করা সুশান্ত সিং রাজপুত। রবিবার মুম্বাইয়ের বাসায় মৃতদেহ পাওয়া গেছে তার।

    ইরফান খান, ঋষি কাপুরের মৃত্যুশোক ভুলতে না ভুলতেই আরও একটি বড় ধাক্কা বলিউডের জন্য। রাজপুতের বয়স হয়েছিল মাত্র ৩৪। তবে চলে গেলেন তিনি, তার দেহ ঝুলছিল দড়ির সঙ্গে। আপাতত ধরে নেওয়া হয়েছে আত্মহত্যা করেছেন তিনি। শুধু বলিউড নয়, ক্রিকেটারদের সঙ্গেও যে তার সম্পর্ক ছিল নিবিড়।

     

    সেটির মূল সূত্র অবশ্যই ধোনিকে নিয়ে সেই সিনেমা। এমএস ধোনিঃ দ্য আনটোল্ড স্টোরিতে টিকেট কালেক্টর থেকে ‘ট্রফি কালেক্টর’ বনে যাওয়া ধোনির চরিত্রে দুর্দান্ত অভিনয় করেছিলেন। রাঁচির শহর থেকে অনেক হোঁচট খেতে খেতে ভারতের মহীরুহ হওয়া ধোনির জীবনটা রূপকথার মতোই রোমাঞ্চকর। পর্দায় সেই রোমাঞ্চের অনেকটুকু স্বাদ দর্শককে দিতে পেরেছিলেন সুশান্ত। ধোনির সঙ্গে স্বাভাবিকভাবেই ভালো বন্ধুতা হয়েছিল, ধোনিকন্যা জিভার সাথে ছবিও আছে তার। সেই সূত্রে অনেক ক্রিকেটারের সাথে পরিচয় হয়েছিল। টুইটারে ইরফান পাঠান, সুরেশ রায়নারা সেইসব স্মৃতি রোমন্থন করেছেন। ধোনি অবশ্য এই প্রতিবেদন লেখা পর্যন্ত কিছু বলেননি, বন্ধুর শোক সামলে হয়তো কিছু বলতে অনেক দিন লাগবে তার।


    খেলা নিয়ে যে ২৫টি সিনেমা দেখতে পারেন


    রাজপুতের আরও একটি ছবির সঙ্গে জড়িয়ে আছে ক্রিকেট। ‘কাই পো চে’ তার মনে রাখার মতো আরেকটি কাজ। এই সিনেমার গল্প পাখা মেলেছে তিন বন্ধুকে ঘিরে, যারা একটি ক্রিকেট অ্যাকাডেমী খোলার চেষ্টা করেন যেখান থেকে গড়ে উঠবে ভারতের প্রতিভাবান সব ক্রিকেটার। কিন্তু আশার ফুল ফোটার আগেই আসতে থাকে বাধা। সেই ইশান আর বাস্তবের সুশান্ত, কারোরই সেই বাধা জয় করা হয়নি।