• ইংলিশ প্রিমিয়ার লিগ
  • " />

     

    লিডসের গ্যালারিতে লাদেনের ছবির কাটআউট

    করোনাভাইরাসের কারণে প্রিয় দলের খেলা মাঠে বসে দেখতে পারছেন না ফুটবল সমর্থকরা। আর তাই ইউরোপের অনেক ক্লাবই সমর্থকদের কাছ থেকে তাদের ছবি নিয়েছে। সেটির কার্ডবোর্ড কাটআউট বানিয়ে তা স্টেডিয়ামের সিটে রেখে দিয়েছে। স্টেডিয়ামে সশরীরে উপস্থিত না থাকলেও সমর্থকদের ছবির মাধ্যমে শুন্য গ্যালারিতে একটু হলেও যেন প্রাণ সঞ্চার হয়। তবে সেটি করতে গিয়েই বড় এক ভুল করে বসল ইংল্যান্ডের চ্যাম্পিয়নশিপ ক্লাব লিডস ইউনাইটেড। সমর্থকদের ছবির মাঝেই ক্লাবটির গ্যালারিতে সাবেক আল কায়েদা নেতা ওসামা বিন লাদেনের ছবিও জায়গা পেয়ে গেছে।


    টুইটারে সেই কাটআউটের একটি ছবি ছড়িয়ে পড়ার পরই তা নজরে আসে ক্লাবটির। সঙ্গে সঙ্গেই সেই কাটআউট সরিয়ে ফেলে লিডস ইউনাইটেড এবং পরবর্তীতে এই ধরনের বিতর্কিত কোনও ছবি যাতে গ্যালারিতে না থাকে সেজন্য ব্যবস্থা নেওয়া হয়েছে বলেও জানিয়েছে ক্লাবটি।

    অবশ্য কাটআউটের মাধ্যমে বিতর্কিত ব্যক্তিদের ছবি খেলার মাঠে প্রদর্শনের ঘটনা এটিই প্রথম নয়। চলতি মাসের শুরুর দিকে অস্ট্রেলিয়ান রাগবি লিগে পেনরিথ প্যান্থার্স বনাম নিউক্যাসল নাইটসের ম্যাচে গ্যালারিতে ব্রিটিশ সিরিয়াল কিলার হ্যারল্ড শিপম্যানের ছবির কাটআউট দেখা গিয়েছিল।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন