• ইংলিশ প্রিমিয়ার লিগ
  • " />

     

    করোনা-ভীতি উপেক্ষা করেই জয়োৎসব লিভারপুল সমর্থকদের

    করোনার কারণে জনসমাবেশে মানা, তবে লিভারপুল সমর্থকরা সেটা মানতে বয়েই গেছে! শিরোপা জয়ের এই মুহূর্ত উদযাপনের জন্য তো কম অপেক্ষা করতে হয়নি তাদের। গুনে গুনে ৩০ বছরের অপেক্ষা করার পর এসেছে এই মাহেন্দ্রক্ষণ। তাই তো কাল শিরোপা নিশ্চিতের পরপরই অ্যানফিল্ড ‘দুর্গে’ হাজির প্রায় হাজার দুয়েক সমর্থক। সামাজিক দূরত্বের বিধানের তোয়াক্কা না করে তারা ফ্লেয়ার উড়িয়ে, নেচে-গেয়ে উদযাপন করেছেন লিভারপুলের প্রিমিয়ার লিগ জয়।


    বিশেষভাবে অ্যানফিল্ডের বিখ্যাত কপ এন্ডের বাইরের দেওয়ালে চড়ে রাতভর চলে উৎসব। মার্সিসাইড পুলিশও উদযাপনে কোনও বাধা দেয়নি। অবশ্য শুধু স্টেডিয়াম ঘিরেই নয়, উৎসব চলেছে লিভারপুল সিটি সেন্টারেও। সেখানেও সমর্থকদের একদল লিভারপুলের ‘ইউ উইল নেভার ওয়াক অ্যালোন’ গানটি সমস্বরে গেয়ে লিগ জয় উদযাপন করেছেন।


    সমর্থকরা ক্লাবের পতাকা উড়িয়ে, মোহাম্মদ সালাহ-জর্ডান হেন্ডারসনদের নিয়ে গান গেয়ে অ্যানফিল্ড এবং আশেপাশের অঞ্চলে উৎসবের আবহ তৈরি করেন। সমর্থকদের অনেকেই ম্যানেজার ইয়ুর্গেন ক্লপ এবং খেলোয়াড়দের ছবির কার্ডবোর্ড কাটআউট নিয়ে উদযাপনে যোগ দিতে এসেছিলেন। সমর্থকরা সামাজিক দূরত্বের বিধান না মানলেও প্রায় সবার মুখেই ছিল মাস্ক। স্টেডিয়ামের পাশ দিয়ে যাওয়া গাড়িগুলোও হর্ন বাজিয়ে উদযাপনরত সমর্থকদের সঙ্গে উৎসবের অংশ হয়।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন