• সিরি আ
  • " />
    X
    GO11IPL2020

     

    করোনায় ক্ষতিগ্রস্ত ভক্তদের শিরোপা উৎসর্গ করলেন রোনালদো

    মাস দুয়েক আগেও ইতালি যেন পরিণত হয়েছিল মৃত্যুপুরিতে। সেখান থেকে ইতালি ফিরেছে, ইতালিতে ফিরেছে ফুটবলও। জুভেন্টাস টানা নবমবারের মতো জিতেছে শিরোপা। এমন উদযাপনের রাতে ক্রিশ্চিয়ানো রোনালদো ভুলে যাননি কয়েক মাস আগের দুঃসহ স্মৃতি। শিরোপা জিতে করোনাভাইরাসে ক্ষতিগ্রস্তদেরই সেটা উৎসর্গ করেছেন।

    গত রাতে সাম্পদোরিয়াকে ২-০ গোলে হারিয়ে টানা নবম সিরি আ শিরোপা নিশ্চিত করেছে জুভেন্টাস। ম্যাচে একটি গোল করেছেন রোনালদো, গড়েছেন নতুন রেকর্ডও।


    ম্যাচ শেষে ইনস্টাগ্রামে দলের অন্যান্য খেলোয়াড়দের সঙ্গে শিরোপা উদযাপনের একটি ছবি পোস্ট করে রোনালদো লিখেছেন, “কাজ শেষ, ইতালির চ্যাম্পিয়ন। টানা দ্বিতীয়বার এটি জিততে পেরে এবং অসাধারণ এই ক্লাবের ইতিহাস সমৃদ্ধ করতে পেরে অনেক খুশি। এই শিরোপা জুভেন্টাসের সকল ভক্তদের উৎসর্গ করছি, বিশেষভাবে পৃথিবীকে পাল্টে দেওয়া মহামারীতে যারা ক্ষতিগ্রস্ত হয়েছে এবং এখনও যারা লড়াই করছে তাদের জন্য এই শিরোপা।”

    “এটি সহজ ছিল না। আপনাদের সাহস, উৎসাহ এবং দৃঢ়চেতা মনোভাব আমাদের শিরোপা জিততে শক্তি জুগিয়েছে। আর ইতালির এই শিরোপা জিততে আমরা শেষ পর্যন্ত লড়াই করেছি।”

    দুই ম্যাচ হাতে রেখেই শিরোপা জিতে নিয়েছে জুভেন্টাস। আর শিরোপা জয়ে সামনে থেকে অবদান রেখেছেন রোনালদো। ১৯৫১-৫২ মৌসুমে জন হানসেনের পর প্রথম জুভেন্টাস খেলোয়াড় হিসেবে এক মৌসুমে ৩০ গোলের মাইলফলক ছুঁয়েছেন তিনি। সিরি আ-তে ক্লাবের হয়ে এখন পর্যন্ত ৬৩ ম্যাচ খেলে ৫২ গোল করেছেন রোনালদো। 

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন