• ক্রিকেট, অন্যান্য
  • " />
    X
    GO11IPL2020

     

    আপিলের পর নিষেধাজ্ঞার মেয়াদ অর্ধেক কমে গেল উমর আকমলের

    ম্যাচ ফিক্সিংয়ের প্রস্তাব গোপন করায় ৩ বছরের জন্য সব ধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ হয়েছিলেন উমর আকমল। তবে এবার আপিলের পর তার শাস্তির মেয়াদ অর্ধেকে নেমে এসেছে। গত এপ্রিলে তার বিরুদ্ধে নিষেধাজ্ঞার নির্দেশ এসেছিল। তদন্ত শুরু হওয়ায় ফেব্রুয়ারি থেকেই ক্রিকেট থেকে দূরে রাখা হয়েছিল তাকে। তাই নতুন আদেশ অনুযায়ী চলতি বছরের ফেব্রুয়ারি থেকে ২০২১ সালের আগস্ট পর্যন্ত নিষিদ্ধ থাকবেন তিনি। 

    তবে আকমল শাস্তির মেয়াদ আরও কমিয়ে আনতে আবারও আপিল করবেন বলে জানিয়েছেন, “আমার কৌঁসুলিদের কথা শোনার জন্য আমি বিচারককে ধন্যবাদ দিতে চাই। আমি এখন বাকি শাস্তির মেয়াদ নিয়ে সিদ্ধান্ত নেব এবং সেটিকে আরও কমিয়ে আনার চেষ্টা করব। আমি এখনও সন্তুষ্ট নই, তবে আমি আমার পরিবার এবং কৌঁসুলিদের সঙ্গে কথা বলে পরবর্তী পদক্ষেপ নেব। আমার আগে আরও অনেক খেলোয়াড় একই ধরনের অপরাধ করেছে, দেখুন তারা কী শাস্তি পেয়েছে আর আমি কী শাস্তি পেয়েছি। তাই এখন আমি শুধু ধন্যবাদ জানাতে চাই।”


    এই যুক্তিকে ভিত্তি করেই গত মে-তে শাস্তি কমানোর জন্য আপিল করেছিলেন আকমল। তার আগে মোহাম্মদ ইরফান এবং মোহাম্মদ নওয়াজ একই অভিযোগে যথাক্রমে ৬ মাস এবং ২ মাসের জন্য নিষিদ্ধ হয়েছিলেন। 

    এই বছরের পিএসএল শুরুর আগে ম্যাচ ফিক্সিংয়ের প্রস্তাব পেয়েও পিসিবিকে না জানানোয় গত এপ্রিলে তাকে ৩ বছরের জন্য নিষিদ্ধ করা হয়। বিষয়গুলো স্বীকার করলেও ম্যাচ ফিক্সিংয়ের সেই প্রস্তাবগুলো তার কাছে পিসিবিকে জানানোর মতো মনে হয়নি বলে তখন আত্মপক্ষ সমর্থন করেছিলেন আকমল।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন