• ক্রিকেট, অন্যান্য
  • " />
    X
    GO11IPL2020

     

    অক্টোবরে টেস্ট এবং টি-টোয়েন্টি সিরিজ খেলতে শ্রীলঙ্কা সফর করবে বাংলাদেশ

    জুলাই-আগস্টে তিন টেস্টের সিরিজ খেলতে শ্রীলঙ্কা যাওয়ার কথা ছিল বাংলাদেশের। তবে করোনার কারণ অনির্দিষ্টকালের জন্য পিছিয়ে গিয়েছিল সিরিজটি। এবার শোনা যাচ্ছে আগামী অক্টোবরের মাঝামাঝির দিকে সিরিজটি খেলতে শ্রীলঙ্কা যেতে পারে বাংলাদেশ। তিন টেস্টের সঙ্গে অতিরিক্ত ৩ টি-টোয়েন্টিরও একটি সিরিজ সফরসূচিতে যোগ হবে বলে ধারণা করা হচ্ছে। 

    বাংলাদেশ ৩ টেস্ট এবং ৩ টি-টোয়েন্টি খেলতে চাচ্ছে, আর শ্রীলঙ্কা একটি টেস্ট বাদ দিয়ে ৩ টি-টোয়েন্টি যোগ করার পক্ষে। যদিও সিরিজটির সূচি নির্ধারণের আগে শ্রীলঙ্কার সরকার এবং স্বাস্থ্য মন্ত্রণালয়ের অনুমতির প্রয়োজন হবে।

    বিসিবির ক্রিকেট অপারেশনস চেয়ারম্যান আকরাম খানের দেওয়া তথ্য অনুযায়ী, আগামী ২৪ সেপ্টেম্বর এই সিরিজ দুটি খেলতে শ্রীলঙ্কার উদ্দেশ্যে উড়াল দেওয়ার প্রস্তুতি নেওয়া হচ্ছে, “ট্যুরের সূচি এখনও চূড়ান্ত হয়নি, তবে ২৪ সেপ্টেম্বর আমরা কলম্বোর উদ্দেশ্যে রওয়ানা হতে পারি। আর প্রথম টেস্ট অক্টোবরের মাঝমাঝির দিকে হতে পারে। দুই বোর্ডের মাঝে টেস্ট এবং টি-টোয়েন্টির দলকে একসাথে পাঠানোর ব্যাপার আলোচনা চলছে। এই সপ্তাহের মাঝে সবকিছু চূড়ান্ত হবে। আমরা তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ খেলার ব্যাপারে আশাবাদী, শ্রীলঙ্কা বোর্ডের জবাবের অপেক্ষায় আছি।”

    এদিকে ফিউচার ট্যুর প্রোগ্রামের (এফটিপি) বাইরে তিন টি-টোয়েন্টির সিরিজ হলে সেক্ষেত্রে একটি টেস্ট বাদ দেওয়ার প্রস্তাব দিয়েছেন লঙ্কান বোর্ডের সহ-সভাপতি মোহন ডি সিলভা।

    এছাড়া জাতীয় দলের সঙ্গে প্রস্তুতি ম্যাচ খেলতে শ্রীলঙ্কা কোনও দল দিতে পারবে না বলে জানিয়ে দিয়েছে। আর তাই হাই-পারফরম্যান্স দলকেও জাতীয় দলের সঙ্গে নিয়ে যাওয়ার কথা ভাবছে বিসিবি।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন