• ক্রিকেট, অন্যান্য
  • " />

     

    ইমরান তাহিরের অন্যরকম উদযাপন

    ইমরান তাহিরের অন্যরকম উদযাপন    

    ইমরান তাহিরের উদযাপন। 

    এটুকু বলার পর চোখের সামনে কী ভাসছে? তিনি ছুটছেন। ছুটছেন তো ছুটছেন। তার এ উদযাপন নিয়ে মিম আছে অগুণিত, তিনি দৌড়াতে দৌড়াতে মহাকাশে চলে গেছেন, এমনও। তবে সেই তাহির এবার উইকেট পেয়ে আর ছুটলেন না। হাঁটু গেঁড়ে বসে পড়লেন। কারণ, ‘ব্ল্যাক লাইভস ম্যাটার’। 

    ক্যারিবিয়ারন প্রিমিয়ার লিগ, সিপিএলে নিজের ‘স্বভাববিরুদ্ধ’ এমন উদযাপন করেছেন এই দক্ষিণ আফ্রিকান লেগস্পিনার। প্রথম ম্যাচে ট্রিনবাগো নাইট রাইডার্সের বিপক্ষে নিজের ২য় ও ইনিংসের ১১তম ওভারে সুনিল নারাইনের উইকেট পাওয়ার পর এমন উদযাপন করেছেন গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্সের হয়ে খেলা তাহির। অফস্টাম্পের বাইরের বলে সুইপ করতে গিয়ে মিডউইকেটে ধরা পড়েছেন নারাইন, কিমো পলের হাতে। তবে এর আগে করেছেন ২৮ বলে ফিফটি। 
     


    ম্যাচ শুরুর আগে দুই দলই এর আগে হাঁটু গেঁড়ে একাত্মতা পোষণ করেছে ‘ব্ল্যাক লাইভস ম্যাটার’ আন্দোলনের সঙ্গে। এর আগে ইংল্যান্ড সফরেও প্রতি ম্যাচের আগে এমন করেছিল ওয়েস্ট ইন্ডিজ, অবশ্য দুই দলইই করেছে তেমনই। 

    এ ম্যাচ দিয়েই শুরু হয়েছে এবারের সিপিএল। শুধু ত্রিনিদাদ অ্যান্ড টোব্যাগোতে হচ্ছে এবারের আসর। তবে মাঠে নেই দর্শক। কোভিড-১৯ এ সেভাবে আঘাতপ্রাপ্ত না হলেও সতর্কতাস্বরুপ দর্শকশূন্য মাঠেই খেলা হচ্ছে এবার। 

    তাহির একমাত্র দক্ষিণ আফ্রিকান হিসেবে খেলছেন এবারের সিপিএল। তার দেশের বাকিরা আসতে পারেননি দক্ষিণ আফ্রিকায় এখনও আন্তর্জাতিক ভ্রমণে নিষেধাজ্ঞা থাকায়। পাকিস্তান সুপার লিগ, পিএসএল খেলতে পাকিস্তান গিয়েছিলেন তাহির, কোভিড-১৯ মহামারি আকারে ছড়িয়ে পড়ার পর তিনি আটকে ছিলেন সেখানেই।