• ক্রিকেট, অন্যান্য
  • " />

     

    অনূর্ধ্ব-১৯ দলের দ্বিতীয় ব্যাচে একজন করোনা-পজিটিভ, মিরপুরে আইসোলেশনে

    অনূর্ধ্ব-১৯ দলের দ্বিতীয় ব্যাচে একজন করোনা-পজিটিভ, মিরপুরে আইসোলেশনে    

    করোনায় আক্রান্ত হয়েছেন বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের ক্রিকেটার ইফতেখার হোসেন। সোমবার মিরপুর শের-এ-বাংলা স্টেডিয়ামের একাডেমী ভবনে দ্বিতীয় ব্যাচে খেলোয়াড়দের করোনা পরীক্ষা করা হয়। আর সেখানেই করোনা পজিটিভ আসে তরুণ ইফেতখারের। ২৩ আগস্ট থেকে বিকেএসপিতে  তরুণ খেলোয়াড়দের এক মাসের অনুশীলন ক্যাম্প হবে। আর সেজন্যই দ্বিতীয় ব্যাচে ১৫ ক্রিকেটারের করোনা পরীক্ষা হয়েছিল। প্রথম ব্যাচে সবার নেগেটিভ এসেছিল। দ্বিতীয় ব্যাচেও ইফেতখার বাদে বাকি সবার পরীক্ষায় নেগেটিভ এসেছে।

    ইফতেখার বর্তমানে অ্যাকাডেমিতে তার রুমে সেলফ-আইসোলেশনে রয়েছে বলে ইএসপিএনক্রিকইনফোকে জানিয়েছেন বিসিবির গেম ডেভেলপমেন্ট ম্যানেজার এমএ কায়সার, “একজনের পজিটিভ এসেছে, তার নাম ইফতেখার হোসেন। বিসিবির মেডিকেল প্রটোকল অনুযায়ী সে এখন সেলফ-আইসোলেশনে থাকবে। সে সুস্থ রয়েছে, তবে তাকে পর্যবেক্ষণে রাখা হয়েছে। আমরা আইসোলেশনের সময় তাকে সব ধরনের সহায়তা করব। আর বিসিবির মেডিকেল টিম পরবর্তী কর্মপদ্ধতি ঠিক করবে।”

    ১৫ আগস্ট ১৫ ক্রিকেটার একাডেমীতে এসেছিলেন। পরদিনই তাদের করোনা পরীক্ষা করা হয়। সবার নেগেটিভ আসার পর তাদেরকে বিকেএসপিতে পাঠিয়ে দেওয়া হয়। মঙ্গলবার দ্বিতীয় ব্যাচের ক্রিকেটারদের পরীক্ষা করা হয়, আর তাতেই ইফতেখারের দেহে করোনা শনাক্ত হয়। আগামী বৃহস্পতিবার তৃতীয় ব্যাচের ক্রিকেটারদেরও একইভাবে করোনা পরীক্ষা করা হবে।

    ১৯ জুলাই থেকে মুশফিকুর রহিম, ইমরুল কায়েসসহ জাতীয় দলের বেশ কয়েকজন ক্রিকেটার দেশের বিভিন্ন স্টেডিয়াম এবং একাডেমী মাঠে অনুশীলন শুরু করেছেন।যদিও করোনার কারণে এভাবে অনুশীলনের বিষয়টিকে নিরুৎসাহিত করেছে বিসিবি।